কাতারে চলছে লা লিগা ফেস্টিভ্যাল

আমিনুল ইসলাম, কাতার থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কাতারে চলছে লা লিগা ফেস্টিভ্যাল/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কাতারে শুরু হয়েছে লা লিগা ফেস্টিভ্যাল। ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এ ফেস্টিভ্যাল চলবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত। কাতারের পর্যটন কর্তৃপক্ষ ও স্পেনের ফুটবল দল লা লিগা লাউঞ্জের যৌথ আয়োজনে এ ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হচ্ছে।

ফুটবল ও বিনোদনের সমন্বয়ে নানা আয়োজনে সমৃদ্ধ লা লিগা ফেস্টিভ্যালে প্রতিদিন ভিড় জমাচ্ছে অসংখ্য দর্শণার্থীরা। খেলাধুলা, খাবার-দাবার এবং বিনোদনের বৈচিত্রময় আয়োজনে সাজানো এ ফেস্টিভ্যাল প্রায় অর্ধশতাধিক দোকান অংশ নিয়েছে। ফুটবলপ্রেমী, ভোজনরসিক ও বিনোদন প্রেমিকদের মিলনমেলায় পরিনত হয়েছে এ উৎসব। সাপ্তাহিক ছুটির দিনে অনেকেই এখানে ঘুরতে আসছেন সপরিবারে।

কাতারের রাজধানী দোহার শেরাটন পার্কে অনুষ্ঠিত এ উৎসবে ফুটবল খেলার বিভিন্ন প্রতিযোগিতা ও গেমসে অংশ নিতে পারছেন শিশু-কিশোর থেকে শুরু করে সব মানুষেরা। খেলাধুলার বিভিন্ন পোশাক ও অন্যান্য সরঞ্জামও পাওয়া যাচ্ছে এখানে।

এছাড়া স্প্যানিশ ফুটবল দল লা লিগার সঙ্গে পরিচিত হওয়ার সুযোগেই হচ্ছে এ উৎসবের প্রধান আর্কষণ। পাশাপাশি ছবি তোলা প্রতিযোগিতা, চারজনের দলে ভাগ হয়ে ফুটবল প্রতিযোগিতা, ফ্রিস্টাইল প্রতিযোগিতাসহ নানা আয়োজন।

সপ্তাহের কর্মদিবসগুলোয় প্রতিদিন বিকেল চারটা থেকে রাত ১১টা এবং শুক্রবার দুপুর ২টা থেকে রাত ১১টা ও শনিবার সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত সবার জন্য বিনামূল্যে উন্মুক্ত এ ফেস্টিভ্যাল।

বাংলাদেশ সময়: ২০১৫ অক্টোবর ০১, ২০১৭
ওএইচ/


ঢাকা-কলকাতায় বিজয়ের অনুষ্ঠানে দু’দেশের প্রতিনিধিরা
ফেনীতে এক ফার্মাসিটিক্যালকে জরিমানা
‘আগামী জাতীয় নির্বাচন হবে সংবিধান সম্মতভাবে’
স্বাভাবিক জীবনে ফিরতে সুজনকে ৫ লাখ টাকা দিলো র‌্যাব
কোরিয়া-বাংলাদেশ কনসার্ট উদ্বোধন করলেন সুফি মিজান

Alexa