হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি নারী শেখ হাসিনা

ড. শাখাওয়াৎ নয়ন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি নারী শেখ হাসিনা

সিডনি থেকে: অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বাদ মাগরিব সিডনি’র লাকেম্বাস্থ বনফুল রেস্তোরাঁয় ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টনের সঞ্চালনায় ওই অনুষ্ঠানে সিডনি এবং নিউক্যাসল প্রবাসী উল্লেখযোগ্য সংখ্যক পেশাজীবীসহ, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং আওয়ামী রাজনৈতিক ঘরানার বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন।

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ড. আব্দুর রাজ্জাক, ড. শাখাওয়াৎ নয়ন, ড. বায়েজীদুর রহমান, ড. মাইনুল হোসেন পাভেল, আল-নোমান শামীম এবং নবনির্বাচিত কাউন্সিলর হুদা।

আলোচনাসভায় ড. আব্দুর রাজ্জাক তার সঙ্গে বঙ্গবন্ধু পরিবারের সম্পর্ক বিষয়ক স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন।

ড. শাখাওয়াৎ নয়ন তার বক্তব্যে শেখ হাসিনার রাজনৈতিক জীবন ও কর্ম, বাংলাদেশের মানুষের ভাগ্যোন্নয়নে তথা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা এবং দেশে রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠায় শেখ হাসিনার অবদান বিষয়ে নাতিদীর্ঘ বক্তব্য রাখেন। তিনি শেখ হাসিনাকে বাঙালি জাতির হাজার বছরের শ্রেষ্ঠ নারী হিসেবে ভূষিত করেন। আল-নোমান শামীম বিভিন্ন ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকার বিষয়ে গুরত্বারোপ করেন। অস্ট্রেলিয়া আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ড. বায়েজীদুর রহমান শেখ হাসিনার দীর্ঘায়ু এবং সুস্থতা কামনা করে পরম করুনাময় আল্লাহর কাছে মোনাজাত এবং দোয়া মাহফিল পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৭
এসএইচ

অন্তর্ভুক্ত বিষয়ঃ শেখ হাসিনা Sheikh Hasina

বুদ্ধিজীবী-শহীদ বুদ্ধিজীবী
ইবি শিক্ষক সমিতির সভাপতি ড. মিজান, সম্পাদক ড. অলিউল্লাহ
শোকার্ত হৃদয়ে সূর্য সন্তানদের স্মরণ 
শহীদ বুদ্ধিজীবী দিবস
ইতিহাসের এই দিনে

শহীদ বুদ্ধিজীবী দিবস

সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিজয় উৎসব শুরু

Alexa