সিডনিতে নির্বাচনে বাঙালি প্রার্থীদের জন্য ভোট চাই

ড. শাখাওয়াৎ নয়ন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাঙালি প্রার্থীদের নির্বাচনের প্রচারণার পোস্টার

শনিবার অস্ট্রেলিয়ার সিডনি শহরের রোজল্যান্ড সিটি কাউন্সিল নির্বাচন। নির্বাচনে তিনজন বাঙালি মোহাম্মাদ শাহে জামান (লিবারেল পার্টি), মুহাম্মদ হুদা (লেবার পার্টি) এবং লিংকন শাফিকল্লাহ (স্বতন্ত্র প্রার্থী) প্রতিদ্বন্দ্বিতা করছেন। লাকেম্বা, রোজল্যান্ডে বাঙালি প্রার্থীদের বিভিন্ন রকম প্রচারণা স্থানীয়দের নজর কেড়েছে। অলিতে-গলিতে, রাস্তায়, রেস্টুরেন্টে, আড্ডায় প্রায় সবাই নির্বাচন নিয়ে হিসেব-নিকেশে মুখর।

সিডনির বাঙালি কমিউনিটিসহ রোজল্যান্ড সিটি কাউন্সিলের অন্যান্য জাতিগোষ্ঠীর ভোটারদের সঙ্গে আলাপ করে জেনেছি, আমাদের তিনজন প্রার্থীর মধ্যে কমপক্ষে দুইজনের বিজয়ী হবার সম্ভাবনা ৯০ শতাংশ। ইতিপুর্বে অস্ট্রেলিয়াতে বাঙালিদের জন্য কখনোই এমন সুযোগ আসেনি। যদিও কয়েকটি সিটি কাউন্সিলে আমাদের কয়েকজন বাঙালি ইতিপূর্বে নির্বাচিত হয়েছিলেন। কিন্তু কোনো একটি সিটি কাউন্সিলে দুইজন বাঙালি অস্ট্রেলিয়ার বড় দুটি রাজনৈতিক দল থেকে এর আহে মনোনয়নই পাননি। গর্বে বুকটা ভরে যাচ্ছে।

প্রিয় বাঙালি ভাই-বোন-বন্ধুরা, আপনাদের কাছে অনুরোধ। যেহেতু সুযোগ আছে, দয়া করে আমাদের তিনজন বাঙালি প্রার্থীকেই ভোট দিন। সব বাঙালি ভোট দিলে তিনজনই জয়ী হবেন, এতে কোনো সন্দেহ নেই। অস্ট্রেলিয়ায় নিজেদের গৌরব, আত্মপরিচয়, মর্যাদা প্রতিষ্ঠিত করার এই তো সময়। আমাদের দ্বিধা-দ্বন্দ্বের ঊর্ধ্বে উঠতে হবে। আসুন জেগে উঠি, উঠতেই হবে। আসুন আমাদের ভাইদের সাহস জোগাই; পাশে দাড়াই। এখন না দাঁড়ালে আর কবে?

যদিও কেউ কেউ নিজ জাতির মানুষের অনেক নিন্দা-মন্দ করে; অন্য জাতির প্রশংসা করতে পছন্দ করেন। আমি তা করি না। কারণ, এ দেশে যখন এসেছিলাম, তখন একজন বাঙালিই আমাকে এয়ারপোর্টে রিসিভ করেছিলেন। আমি এখনও বিশ্বাস করি, আমি যেদিন মরে যাবো, আমার বাঙালি ভাইয়েরাই আমার লাশটি কাঁধে নেবে। দাফন-কাফন করবে কিংবা আমার লাশটি বাংলাদেশে পাঠানোর ব্যবস্থা করবে।
বাঙালি হোক বাঙালির জন্য। আমাদের প্রার্থীদের জন্য অনেক শুভকামনা।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৭
এমজেএফ


নারায়ণগঞ্জে ইউসিবি ব্যাংক ভবনে আগুন, মৃত ১
শেখ হাসিনা আইটি পার্কের উদ্বোধন রোববার
জাতীয় ভ্যাট দিবস রোববার
জেরুজালেমকে রাজধানী ঘোষণার প্রতিবাদে ফ্রান্সে বিক্ষোভ
ট্রেন বিলম্বে যাত্রীদের ভোগান্তি

Alexa