বাংলাদেশে বিনিয়োগের সেরা খাত ‘বিদ্যুৎ ও জ্বালানি’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিংগাপুরের শানগ্রিলা হোটেলে ‘বাংলাদেশ-সিংগাপুর অর্থনৈতিক অংশীদারিত্বের নতুন যুগ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানের অতিথিরা। ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশে বিনিয়োগের সেরা খাত হচ্ছে- বিদ্যুৎ ও জ্বালানি। এখানে বিনিয়োগ করলে খুব দ্রুত রিটার্ন মিলবে। তাছাড়া এ খাতের বিনিয়োগগুলোকে রাষ্ট্রীয় নিরাপত্তা দেওয়া হবে, বললেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

মঙ্গলবার (১৩ মার্চ) সিংগাপুরের শানগ্রিলা হোটেলে ‘বাংলাদেশ-সিংগাপুর অর্থনৈতিক অংশীদারিত্বের নতুন যুগ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কর অবকাশ, ডাবল ট্যাক্সেশন রোধ, রিস্ক মেটিগেশনসহ বিদেশি কোম্পানিগুলোকে অপারেশন সেটআপ, রিস্ক রেগুলেশন ও প্রোফিট রিপার্টিশন সহায়তা দিয়ে সর্বোচ্চ সহযোগিতা করা হচ্ছে।   

তিনি আরও বলেন, জ্বালানি খাতে এলএনজি অবকাঠামো, পাইপ লাইন, রিফাইনারি, কোল টার্মিনাল, এলপিজি, প্রাথমিক জ্বালানি ইত্যাদি খাতে ৪০ বিলিয়ন ডলার এবং বিদ্যুৎ খাতের উৎপাদন, বিতরণ ও সঞ্চালন খাতে ৭০ বিলিয়ন ডলার বিনিয়োগের পরিবেশ তৈরি হয়েছে। এসব বিনিয়োগকারীদের সর্বোচ্চ সহযোগিতা করা হচ্ছে। জয়েন্টভেঞ্জারের মাধ্যমে এই বিনিয়োগের অর্থ দ্রুত সংগ্রহ করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ। 
                                                  
এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মিৎসুই-এর চিফ অপারেটিং অফিসার তাকু মরিমতো, আইএফসি’র প্রধান বিনিয়োগ কর্মকর্তা রেবেকা কোনার্দ ও ঢাকা চেম্বার অ্যান্ড কমার্সের প্রেসিডেন্ট আবুল কাশেম প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
এনএইচটি

রূপালি বিপ্লবে দিনবদলের ময়মনসিংহ
টাঙ্গাইলে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত
যেসব স্থান ভ্রমণ না করলে জীবনটাই বৃথা! (পর্ব-১)
বিশ্বের প্রাচীনতম উপাসনালয়ের সন্ধান
আমাজনে মিললো ভয়ঙ্কর পরজীবী বোলতা
মিরাজের ৩ উইকেটে বাংলাদেশের স্বস্তি
ত্রিপুরা জুড়ে অভিযানে বিপুল পরিমান মাদক জব্দ
ধারা কমিয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে ঘুষ বানিজ্যের চেষ্টা
রাসিক নির্বাচনে পাল্টাপাল্টি অভিযোগ লিটন-বুলবুলের
কামরান-আরিফের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ