ঈদের আগেই চারলেন হবে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ৫০ কিমি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

টাঙ্গাইল: ঈদের পূর্বেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ৫০ কিলোমিটার চার লেনের কাজ সম্পন্ন করার আশ্বাস দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেন, ৬০টি কালভার্ট, ২৬টি মধ্যে ২৪টি ব্রিজের কাজ সম্পন্ন ও তিনটি ফ্লাইওভারের ৭০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। আগামী ঈদের আগে এ সড়ক যানজট মুক্ত থাকবে। 

বুধবার (১৪ মার্চ) দুপুরে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেখতে দেখতে নয় বছর, আন্দোলন হবে কোন বছর? বিগত নয় বছরে নয় মিনিটও আন্দোলনে করতে পারেনি বিএনপি। কারণ জনগণ বিএনপির ডাকে সাড়া দেয়নি। 

তিনি বলেন, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতার কারণে আগামী নির্বাচনেও বাংলাদেশের জনগণ বিএনপিকে প্রত্যাখান করবে। বিএনপির আত্মঘাতী ও নেতিবাচক রাজনীতির কারণে তারা নিজেরাই দেউলিয়া হয়েছে। আওয়ামী লীগ বিএনপিকে দেউলিয়া করেনি। বিএনপি নেত্রী দুর্নীতির দায়ে দণ্ডিত হয়েছেন। অথচ বিএনপি বলছে, আওয়ামী লীগ তাকে জেলে পাঠিয়েছে। 

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে বিএনপিকে ইঙ্গিত করে বলেন, আসুন, শক্তি পরীক্ষা করুন। মানুষ পুড়িয়ে মারা দলকে এদেশের জনগণ ক্ষমতায় চায় না। বিএনপির কার্যক্রম প্রমাণ করেছে যে তারাই জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। 

টাঙ্গাইল পৌরসভা উদ্যানে আয়োজিত কর্মী সভায় কর্মীদের উদ্দেশে তিনি বলেন, কর্মীরা বাঁচলে আওয়ামী লীগ বাঁচবে। কারণ কর্মীরা আওয়ামী লীগের প্রাণ। কর্মীদের ত্যাগের বদৌলতেই দল শক্তিশালী অবস্থানে রয়েছে। যে কোনোভাবে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে কোনো নির্বাচনেই আওয়ামী লীগকে পরাজিত করা যাবে না। 

মনোনয়নের ব্যাপারে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, মনোনয়নের ব্যাপারে এখনো দলীয়ভাবে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ব্যানার, বিলবোর্ড ও পোস্টার লাগালেই মনোনয়ন পাওয়া যায় না। আদর্শ নিয়ে চলবেন। ক্ষমতা চিরকাল থাকে না। এই সময় সময় না, আরো সময় আছে। ক্ষমতার অপব্যবহার করলে দুঃসময়ে দল দুর্বল হয়ে যায়। 

জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামের (ভিপি জোয়াহের) পরিচালনায় কর্মী সভায় আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মণি এমপি, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এমপি, মো. ছানোয়ার হোসেন এমপি, টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম, বাসাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী অলিদ ইসলাম, ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ফারুক আহম্মেদ ফরিদ প্রমুখ। 

কর্মীসভায় অনেকের মধ্যে হাসান ইমাম খান সোহেল হাজারী এমপি, মো. একাব্বর হোসেন, খন্দকার আব্দুল বাতেন, অনুপম শাহজাহান জয় ও সংরক্ষিত মহিলা আসনের এমপি মনোয়ারা বেগম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন: চার লেন
সাভারে কোটি টাকার হিরোইনসহ দুই মাদকবিক্রেতা আটক
 ৬ ওসিকে বদলি, এসএমপিতে আতঙ্ক
ড্রামের ভেতর থেকে যুবকের খণ্ডিত মরদেহ উদ্ধার
বাংলাদেশি সহপাঠীর চোখে ভুটানের ‘হবু প্রধানমন্ত্রী’
সরকার নিজস্ব ভঙ্গিতে একটা অভিনব নির্বাচন করতে চাচ্ছে
ফ্রিজ বিকল, মরদেহ সংরক্ষণ বন্ধ শেবাচিমে
লেবাননকে পাত্তাই দিল না বাংলাদেশের মেয়েরা
শহিদুল আলমের জামিন শুনানি আগামী সপ্তাহে হতে পারে
লালমনিরহাটে বাসের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত
রাজশাহীতে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ