‘ভিসির বাসভবনে হামলাকারী শনাক্তদের মামলা দেওয়া হচ্ছে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসায় হামলাকারীদের মধ্যে যারা শনাক্ত হচ্ছে তাদের গ্রেপ্তার করে মামলা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার (১৭ জুলাই) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারান্তরীণ ও গণতন্ত্র অবরুদ্ধ দিবস উপলক্ষে ছাত্রলীগ এ আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান আলোচক ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ।

মন্ত্রী বলেন, আশপাশের বিভিন্ন সিসি ক্যামেরা থেকে অপরাধীদের শনাক্ত করা হচ্ছে। যারা শনাক্ত হচ্ছেন কেবল তাদেরই গ্রেফতার করে মামলা দেওয়া হচ্ছে। কোনো কোটা আন্দোলনকারীকে গ্রেফতার করা হচ্ছে না।

কোটা আন্দোলন নিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী যা বলেন তা ‘মিন’ করেন। ছাত্রদের বলবো আপনারা যা চিন্তা করছেন তা ছেড়ে দেন। ছাত্রদের প্রতি আমাদের যথেষ্ট দায়িত্ববোধ রয়েছে। তাদের ভবিষ্যৎ নিয়ে প্রধানমন্ত্রী চিন্তা করছেন। তিনি সবকিছু সিস্টেম অনুযায়ী কাজ করেন। কোটা নিয়ে একটি কমিটি কাজ করছে। আশা করি এটিরও সমাধান হয়ে যাবে।

ডিআইজি মিজান প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে অপরাধ করে তাকে অপরাধী হিসেবেই বিবেচনা করা হয়। মিজান অন্যায় করেছেন এটা নিয়ে ইনকোয়ারি হচ্ছে, প্রমাণিত হলে অবশ্যই তার বিচার হবে।

অধ্যাপক হারুন অর-রশিদ বলেন, এক এগারোতে প্রধানমন্ত্রীকে যেভাবে অশালীনভাবে গ্রেফতার করা হয়েছিলো তা দেখে এদেশের মানুষ ব্যাথিত হয়েছিলো। গ্রেফতারের আগ মুহূর্তে বলেছিলেন, তিনি মাথানত করবেন না। 

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরাই প্রধানমন্ত্রীর মুক্তির জন্য সর্বপ্রথম আন্দোলন করেছিলেন। শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, যখন উপাচার্যের বাসভবনে হামলা করা হয়েছিলো তখনতো আপনারা ক্লাস বর্জন করেননি। আমরা আজ লজ্জিত যারা প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেছিলেন তাদের সঙ্গে একই কাতারে মানববন্ধনে দাঁড়ান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ছাত্রলীগের সহ-সভাপতি কাজী এনায়েত।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
এসকেবি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয় কোটা সংস্কার
বাজপেয়ী বাংলাদেশের মহান বন্ধু ছিলেন: প্রধানমন্ত্রী
বাজপেয়ীর মৃত্যুতে উপমহাদেশ একজন দেশ প্রেমিক নেতা হারালো
‘সী ফুড ব্যুফে’ ও ‘ঈদ প্যাকেজ’ দিচ্ছে র‌্যাডিসন ব্লু
‘বঙ্গবন্ধু ত্যাগের অনন্য দৃষ্টান্ত’
খুলনার অ্যাজাক্স জুট মিলের শ্রমিকদের পাওনা পরিশোধ
নারায়ণগঞ্জে শিশুর বস্তাবন্দি মরদেহ উদ্ধার, যুবক আটক
সড়কে কিছুটা পরিবর্তন এসেছে, তবে...
শাহ আমানতে ২০ লাখ টাকার শাড়িসহ বিভিন্ন পণ্য আটক
শিশুকে ধর্ষণের পর হত্যার অভিযোগে মামলা, গ্রেফতার ১
‘তাদের ভ্রুণে এখনো পাকিস্তানি মনোভাব’