জনগ‌ণের সুরক্ষা দিতেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

ঢাকা: খালেদা জিয়ার মামলার রায় ঘিরে রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা ভালো ছিলো উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জনগণের জানমাল রক্ষায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে আহত পুলিশ সদস্যদের চিকিৎসা সেবার খোঁজ-খবর শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

রাজধানীতে বিএন‌পি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে পুলিশের ৬ সদস্য আহত হয়েছেন। এর ম‌ধ্যে চারজন কাকরাইল এলাকায় এবং দুইজন বক‌শিবাজার এলাকায়। 

আইজিপি বলেন, নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হ‌য়ে‌ছিলো জনগ‌ণের সুরক্ষার জন্য। তাই তেমন কোনো ঘটনাও ঘ‌টে‌নি। এ নিরাপত্তা ব্যবস্থা ততোদিন থাকবে যতোদিন আমরা মানুষের জানমালের নিরাপত্তা দিতে পারবো।

তিনি বলেন, কোনো নিরীহ মানুষ‌কে যা‌তে হয়রানি করা না হয় সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্র‌তি ক‌ঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

কোনো গণগ্রেফতার করা হচ্ছে না মন্তব্য করে আইজিপি বলেন, পুলিশ যাচাই-বাছাই ক‌রেই অপরাধীদের গ্রেফতার করছে। যা‌দের বিরু‌দ্ধে সুনির্দিষ্ট অভিযোগ বা ওয়া‌রেন্ট ও মামলা র‌য়ে‌ছে তা‌দেরই গ্রেফতার করা হ‌চ্ছে। 

আইজিপি বলেন, পুলিশের যে সদস্যরা আহত হয়েছেন, তাদের সুচিকিৎসার দায়িত্ব নিয়েছি। আগামীতে কেউ জ্বালাও-পোড়াও কর্মকাণ্ড করার চেষ্টা কর‌লে, তা‌দের কোনো ধর‌নের ছাড় দেওয়া হবে না। এসব কর্মসূচি প্র‌তি‌রো‌ধে পুলিশ তৎপর থাকবে।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৮
এসজেএ/জেডএস

বাংলাদেশে চালু হবে স্বাস্থ্যবীমা
এতিম হাফেজদের সঙ্গে ইফতার করলেন ইকবাল সোবহান চৌধুরী
‘নেত্রীকে জেলে রেখে আয়েশ করতে বিবেকে লাগে না’
ফেনীতে বন্দুকযুদ্ধে চট্টগ্রামের মাদক ব্যবসায়ী নিহত
কবি সানাউল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

কবি সানাউল হকের জন্ম

পরিশ্রম বাড়বে কুম্ভের, বৃষের ব্যবসাক্ষেত্রে প্রতিযোগিতা
রিয়ালের শেষ ‘হুমকি’ সালাহ!
তৃতীয় দেখায়ও চেন্নাইয়ের বিপক্ষে সাকিবদের হার
এবার বাসের চাকায় থেতলে গেলো আরেক বাসচালকের পা
সিলেটে চেইনশপ রিফাতে ২০ হাজার টাকা জরিমানা