বৃষ্টি চলবে আরও তিনদিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৃষ্টি অব্যাহত থাকবে আরও তিনদিন- ছবি: শাকিল আহমেদ

ঢাকা: মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় থাকার কারণে দেশব্যাপি কোথাও ভারী, কোথাও হালকা বৃষ্টি হচ্ছে। তাই আষাঢ়ে ভারী বৃষ্টিপাত হচ্ছে। এ বৃষ্টিপাত অব্যাহত থাকবে আরও তিনদিন।

রংপুর, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, চট্টগ্রাম ও ঢাকা বিভাগে যার জোরালো প্রভাব পড়ছে। তবে এটি ধীরে ধীরে কমে আসবে। এক্ষেত্রে খুলনা ও রাজশাহী বিভাগের কোথাও কোথাও ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হতে পারে।

সোমবার (১৯ জুন) আবহাওয়া অধিদফতর থেকে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অধিদফতর এক পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিনদিন বৃষ্টিপাতের এ ধারা অব্যাহত থাকবে। এ সময় দেশের কোথাও কোথাও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা দেখছেন আবহাওয়াবিদরা।

এদিকে বৃষ্টিপাত অব্যাহত থাকলেও সাগরে আপাতত কোনো ঝড়ের সম্ভাবনা নেই। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে লোয়ার সিগন্যাল দেখাতে বলা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে, সিলেট, সন্দ্বীপ, সীতাকুণ্ড ও বাদলগাছীতে।

এদিকে ভারী বৃষ্টিপাতে রাজধানীতে জলাবদ্ধতায় জনজীবন ব্যাপক ভোগান্তির মধ্যে পড়েছে। বেশিরভাগ সড়কে পানি জমে যাওয়ায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

জলাবদ্ধতার কারণে মিরপুর-১০ নম্বর থেকে সৃষ্টি হয়েছে যানজট। তেমনি গুলশান, বাড্ডা, রামপুরা, মালিবাগ, মতিঝিল, উত্তরা, মোহাম্মদপুরসহ পুরান ঢাকার এলাকাগুলোতে দুর্ভোগের কোনো সীমা নেই।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
ইইউডি/জিপি


বান্দরবানে গুণগত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে মতবিনিময়
চান্দগাঁয় স’মিলে আগুনে ২০ লাখ টাকার ক্ষতি
মগবাজার ফ্লাইওভারে বাসে আগুন
প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ৯, পরীক্ষা স্থগিত
মহেশখালীতে ডাম্পার চাপায় স্কুলছাত্রী নিহত

Alexa