স্থগিতাদেশ প্রত্যাহারে খালেদার আবেদন 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (ফাইল ফটো)

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের ওপর আপিল বিভাগের স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আবেদন করা হয়েছে।

বুধবার (১৪ মার্চ) চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আবেদনটি শুনানির জন্য আগামী রোববার (১৮ মার্চ) আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

পরে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বুধবার দুপুরে এ বিষয়ে আবেদনের জন্য চেম্বার বিচারপতির আদালত থেকে অনুমতি নেওয়া হয়। এরপর আবেদন করা হয়।

তিনি বলেন, হাইকোর্ট তাকে (খালেদা জিয়া) জামিন দিয়েছেন। যুক্তিগুলোও সঠিক ছিলো। কিন্তু আপিল বিভাগ রোববার পর‌্যন্ত জামিন আদেশ স্থগিত করেছেন। এসময় আদালত আমাদের পক্ষে শুনানি নেননি। এছাড়া খালেদা জিয়া অসুস্থ। এসব যুক্তি দেখিয়ে স্থগিতাদেশ প্রত্যাহারে আবেদন জানানো হয়েছে।

খুরশীদ আলম খান বলেন, এ আবেদন রোববার একইসঙ্গে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছেন চেম্বার বিচারপতির আদালত।

এর আগে খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন রোববার পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ।

সোমবার (১২ মার্চ) খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন স্থগিত চেয়ে পর দিন মঙ্গলবার (১৩ মার্চ) আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ দুই আবেদনের শুনানির জন্য বুধবার দিন ধার্য করেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
ইএস/ওএইচ/

হারুন হত্যার স্বীকারোক্তি নুরের, মোবাইল উদ্ধার
শেখ হাসিনা বিশ্বের কাছে মানবতার নেত্রী হিসেবে পরিচিত
নিখোঁজ ৫ স্কুলছাত্রের মধ্যে ৩ জনের মরদেহ উদ্ধার
ইবিতে নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক
শাজাহানপুরে বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
‘অসুস্থ’ খালেদা , দেখা করতে পারেননি স্বজনরা
অন্বেষার ‘চাঁদ হাসে’
দশ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৩
কোটা আন্দোলনের নেতা ফারুকসহ তিনজন কারাগারে
শিবচরে ৩ শতাধিক বিএনপি নেতাকর্মীর আ.লীগে যোগদান