গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী আয়নাল হক। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের বাইমাইল এলাকায় স্ত্রী আনোয়ারা বেগমকে হত্যার দায়ে স্বামী আয়নাল হককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আয়নাল হক বাইমাইল পশ্চিমপাড়ার আব্দুল মান্নানের ছেলে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হকের আদালত চাঞ্চল্যকর আনোয়ারা হত্যা মামলার এ রায় দেন।

গাজীপুর আদালতের পুলিশ পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, গ্রেফতার হয়ে কারাগারে থাকা আয়নাল হককে রায় শোনাতে আদালতে হাজির করা হয়েছিল। রায়ের পর সাজা পরোয়ানা দিয়ে তাকে ফের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১০ জানুয়ারি রাতে বাইমাইলের বাড়ি থেকে আনোয়ারা বেগমের দগ্ধ মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহত আনোয়ারা বেগমের স্বামী আয়নাল হক ও ভাই আমজাদ হোসেন আঞ্জুকে আটক করা হয়। পরে কথাবার্তায় সন্দেহ হলে কোনাবাড়ি পুলিশ ক্যাম্পের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রফিকুল ইসলাম আটককৃত দু’জনকে আসামি করে জয়দেবপুর থানায় মামলা করেন।

পরে পুলিশি জিজ্ঞাসাবাদে আয়নাল হক তার স্ত্রী আনোয়ারা বেগমকে শ্বাসরোধে হত্যা এবং ঘটনাটিকে ভিন্নখাতে প্রবাহিত করতে মরদেহের গায়ে পেট্রল ঢেলে আগুন দেওয়ার দায় স্বীকার করেন।

জয়দেবপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ মো. আজহারুল ইসলাম মামলাটির তদন্ত শুরু করেন। এরপর সিআইডি’র হাত ঘুরে অধিকতর তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিআইবি) পাঠানো হয়।

পিআইবি’র পরিদর্শক মো. ওবায়দুর রহমান খান তদন্ত শেষে নিহত আনোয়ারা বেগমের ভাই আমজাদ হোসেন আঞ্জুকে অব্যাহতি দিয়ে স্বামী আয়নাল হকের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

গত ১৫ অক্টোবর আয়নাল হকের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের মাধ্যমে বিচার শুরু করেন আদালত। এ মামলায় ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহম্মদ এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুস সোবহান, জেবুন্নেছা মিনা ও মোহাম্মদ আলী তারেক বুলবুল।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭    
আরএস/এএসআর

‘প্রতি হজ ফ্লাইটে ১০০ আসন কম দেখিয়েছেন বিমান এমডি’
আর্সেনালে ২২ বছর বন্দী ছিলেন ওয়েঙ্গার
জয় পেতে মেসিদের ‘খুনের হুঙ্কার’ ছুড়েছিলেন পগবা
ফ্লোরিডায় বাংলাদেশিকে গুলি করে হত্যা
আমরা তো নিধিরাম সর্দার!
লালমনিরহাটে শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে যুবক গ্রেফতার
পৃথিবীর প্রাচীনতম রুটি!
হবিগঞ্জে বছরে মাছ উৎপাদন ৪৬ হাজার মেট্রিক টন
অনুমতি ছাড়াই ন্যাটোর আকাশে পুতিনের প্লেন
কুড়িগ্রাম-৩ আসনের উপনির্বাচন নিয়ে রিট