ফ্লোরিডার স্কুলে গুলিতে নিহত ১৭, বন্দুকধারী আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফ্লোরিডার স্কুলে গুলিতে নিহত ১৭। ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পার্কল্যান্ডে একটি মাধ্যমিক স্কুলের ভেতরে এক বন্দুকধারীর গুলিতে অন্তত ১৭ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। প্রায় এক ঘণ্টারও বেশি সময় গোলাগুলির পর বন্দুকধারী হিসেবে ওই স্কুলের সাবেক ছাত্র নিকোলাস ক্রুজকে আটক করেছে পুলিশ।

ব্রোওয়ার্ড শেরিফ অফিসের পক্ষ থেকে একাধিক মৃত্যুর কথা জানিয়ে ১৪ জনকে হাসপাতালে পাঠানোর তথ্য জানানো হয়।

ব্রোওয়ার্ড অঞ্চলের শেরিফ স্কট ইসরায়েল ওই ঘটনায় জড়িত বন্দুকধারীকে আটকের তথ্য নিশ্চিত করে বলেন, আটক ক্রুজকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। তাকে জিজ্ঞাসা করা হচ্ছে।

তিনি আরো বলেন, নিহতদের মধ্যে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকরা রয়েছেন। এরমধ্যে স্কুল ভবনের ভেতরে ১২ জন, বাইরে ২ জন, রাস্তায় ১ জন এবং হাসপাতালে ২ জনের মৃত্যু হয়।

নিকোলাস বাল্টজার নামে ১৮ বছর বয়সী এক শিক্ষার্থী বলেন, ঘটনা শুরুর সময় ত্রিকোণমিতি ক্লাসে ছিলেন তিনি। স্কুল ছুটির ২ মিনিট আগে ফায়ার এলার্ম বেজে ওঠে। এসময় শিক্ষার্থীরা এদিক ওদিক ছোটাছুটি শুরু করেন। ছয়টি গুলির শব্দ ও সব গুলির শব্দই খুব কাছে থেকে শুনতে পান বলেও বলেন তিনি।

এদিকে, হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ভয়াবহ ফ্লোরিডার শুটিং-এর শিকার পরিবারদের জন্য আমার প্রার্থনা এবং সমবেদনা রইল। কোনো শিশু, শিক্ষক বা অন্য কেউ কখনও আমেরিকান স্কুলে অসুরক্ষিত বোধ করবেন না।

এছাড়া, হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি লিন্ডসে ওয়াল্টার জানিয়েছেন, ঘটনা সম্পর্কে প্রেসিডেন্টকে জানানো হয়েছে। ঘটনাটি পর্যবেক্ষণ করছে হোয়াইট হাউস।

ফ্লোরিডায় স্কুলের ভেতরে বন্দুকধারীর গুলিতে ২০ ছাত্র আহত

বাংলাদেশ সময়: ০৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮

টিএ

‘কথা দিয়ে ক্রিকেট হয় না’
সক্ষমতা বাড়লেও ঈদে নতুন চমক নেই রেলে
ধর্ষণে অন্তঃসত্ত্বা, পরে গর্ভপাতের অভিযোগে যুবক আটক
‘১০ হাজারবার বলছি নেইমার পিএসজিতে থাকছে’
ছুরি-মলমসহ ২ ছিনতাইকারী গ্রেফতার
নীলফামারীতে ৯ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
মানিকগঞ্জে বসুন্ধরা এলপি গ্যাসের ইফতার মাহফিল
বড়পুকুরিয়া খনির ১৪ কর্মকর্তার নামে মামলা
বসুন্ধরা সিটি শপিংমলে দেশের সবচেয়ে বড় ফুডকোর্ট 
পচা খাবার বিক্রির দায়ে ৯ দোকানকে ৪ লাখ টাকা জরিমানা