মকরের উচ্চশিক্ষায় সাফল্য, কুম্ভের চাকরিতে উন্নতি

জ্যোতিষরাজ লিটন দেওয়ান চিশতী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

আজ ১৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, ১ জুন ২০১৮ ইং এবং ১৫ রমজান ১৪৩৯ হিজরি রোজ শুক্রবার, তিথি: কৃষ্ণ তৃতীয়া, নক্ষত্র: মূলা। সূর্যোদয় ৫:১২ ও সূর্যাস্ত ৬:৪২। পাশ্চাত্য জ্যোতিষ শাস্ত্র মতে এই দিনে যাদের জন্ম তারা মিথুন রাশির জাতক/জাতিকা।

প্রকৃতিগত ভাবে আপনি: অস্থিরমনা এবং নরম গরম ভাব যুক্ত। এদের মনের মধ্যে দ্বিবিধ ভাব বেশি থাকে, একই সঙ্গে কাউকে ভালোবাসে, আবার ঘৃণা করে। কখনো বিশ্বাস করে আবার কখনো সন্দেহ করে। কখনো কৃপণ, কখনো ব্যয়বহুল, কখনো কুটিল, কখনো সরল, প্রয়োজনের চেয়ে বেশি ভাবুকতা এদের বৈশিষ্ট।

মেষমেষ ২১ মার্চ-২০ এপ্রিল

নিরাপত্তা বিভাগে নিযুক্তদের পদোন্নতি হতে পারে। সরকারি চাকরিক্ষেত্রে হঠাৎ বদলির আদেশ আসতে পারে। কাজকর্মে আয়বৃদ্ধি ঘটলেও নিজের ত্রুটিতে কিছু ক্ষতিও হতে পারে।

 

বৃষবৃষ ২১ এপ্রিল-২০ মে

বিজ্ঞান গবেষণায় নিযুক্ত ব্যক্তিরা সাফল্যের আশা করতে পারেন। শিক্ষক ও অধ্যাপকদের কোনো শুভ সংবাদে কাজের আগ্রহ বৃদ্ধি পাবে। নিজেদের কাজে যাতে কোনো ত্রুটি না থাকে সে বিষয়ে লক্ষ্য রাখবেন।

 

মিথুনমিথুন ২১ মে-২০ জুন

কৃষিজীবীদের কোনো অসুবিধা বা আর্থিক ক্ষতি দেখা দিতে পারে। সঙ্গীত ও অভিনয়ের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সময়টি অনুকূল। পত্নীর স্বাস্থ্যের জন্য দুশ্চিন্তা।

 

কর্কটকর্কট ২১ জুন-২০ জুলাই

চাকরিক্ষেত্রে সুনাম পাবেন। ঋণ পরিশোধ করতে পেরে মানসিক শান্তি পাবেন। আর্থিক অবস্থা মোটামুটি থাকলেও আপনার মনে কিছুটা অভাববোধ থাকবে।

 

সিংহসিংহ ২১ জুলাই-২১ আগস্ট

সংসারের উপর একটা বিতৃষ্ণা আসতে পারে। অহেতুক চিন্তা করবেন না। কোন আর্থিক পরিকল্পনা করতে পারেন। কোন ভাইয়ের সহযোগিতা পাবেন।

 

কন্যাকন্যা ২২ আগস্ট - ২২ সেপ্টেম্বর

কোনো ভাবে নিজেকে প্রতিষ্ঠা করার চেষ্টা করবেন। কোনো নারীর প্রতি আসক্তিতে অনর্থ ঘটতে পারে। কাজে বা অংশীদারি ব্যবসায় প্রাধান্য বিস্তার করবেন।

 

তুলাতুলা ২৩ সেপ্টেম্বর - ২২ অক্টোবর

অধ্যাপক ও আইনজ্ঞদের যশ ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। অযথা সত্য কথা বলার জন্য শত্রুবৃদ্ধি ঘটবে। সামাজিক কাজে সুনাম ও অনেকের সহযোগিতা পাবেন। সক্রিয় রাজনীতি করার ফলে শত্রু বাড়ার সম্ভাবনা।

 

বৃশ্চিকবৃশ্চিক ২৩ অক্টোবর - ২১ নভেম্বর

অপরিণামদর্শিতার ফলে অর্থোপার্জনে বিঘ্ন ঘটবে। কাজকর্মে বা চাকরিক্ষেত্রে কোনো পরিবর্তন আসতে পারে। পরিবারের কারো অসুস্থতা হতাশা গ্রস্থ করবে। চাকরিক্ষেত্রে গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন করে সুখ্যাতি পাবেন।

 

...ধনু ২২ নভেম্বর - ২০ ডিসেম্বর

নতুন কাজে হাত দেবার আগে নিজের সামর্থ সম্বন্ধে চিন্তা করবেন। সাহিত্যিকদের শুভ বলা যায়। বৈষয়িক সম্পত্তির ব্যাপারে সমস্যা দেখা দেবে। চিকিৎসকদের চিকিৎসায় নাম-যশ বৃদ্ধি পাবে।

 

..মকর ২১ ডিসেম্বর - ১৯ জানুয়ারি

প্রযুক্তিবিদদের দক্ষতা বৃদ্ধি ও বিদেশ যাওয়ার সুযোগ আসবে। উচ্চশিক্ষায় সাফল্য পাবেন। গবেষণায় নিযুক্ত ব্যক্তির সঙ্গে কর্তৃপক্ষের মতবিরোধ দেখা দিতে পারে। যানবাহনে চলাকালে ক্ষতির সম্ভাবনা।

 

..কুম্ভ ২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি

কোন গঠনমূলক কাজে নেতৃত্ব দিতে পারেন। মৌলিক গবেষণার কাজের সফল হবেন। পিতা বা মাতার শরীর অসুস্থ হলে অবহেলা করবেন না। চাকরিক্ষেত্রে উন্নতির যোগ রয়েছে।

 

..মীন ১৯ ফেব্রুয়ারি - ২০ মার্চ

সহকর্মীদের সহযোগিতা পেলেও কেউ ঈর্ষান্বিত হতে পারে। পুরানো কোনো রোগ মাথাচাড়া দিতে পারে। রাজনৈতিক নেতাদের কোনো সমস্যার সমাধান হবে কাজকর্মের দায়িত্ব বাড়বে।

 

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, জুন ০১, ২০১৮
এসএইচ

যশোরের নতুন এসপি মঈনুল হক
ফেনীতে কোথায় কখন ঈদের জামাত
চাটখিলে অস্ত্র-গুলিসহ যুবদল কর্মী গ্রেফতার
দোষীদের দ্রুত শাস্তি চান গ্রেনেড হামলায় নিহতদের পরিবার
যশোরে আরও ১৫ হাজার কেজি ভিজিএফ’র চাল জব্দ
নারায়ণগঞ্জে অজ্ঞান পার্টির খপ্পরে ৭ গরু বিক্রেতা
নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় ১১জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি
কলঙ্কিত আরেক অধ্যায় ২১ আগস্ট
১৮০০ স্প্লিন্টার আঘাত করলেও আ’লীগ ছাড়েননি মাহবুবা
নরসিংদীতে বাস-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ১১