অ্যাওয়ার্ড পেয়ে মনে হচ্ছে দেশের জন্য কিছু করেছি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পুরস্কার গ্রহণ করছেন কৌশিক হোসেন তাপস

‘নিজেকে খুব ভাগ্যবান মনে হচ্ছে। এতো বড় একটি সম্মাননা পেয়ে আমি খুব আনন্দিত। মনে হচ্ছে দেশের জন্য কিছু করেছি’, ‘দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড’ পেয়ে এভাবেই উচ্ছ্বসিত কণ্ঠে অনুভূতি প্রকাশ করলেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক কৌশিক হোসেন তাপস।

** ভারতের দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন সায়েম সোবহান

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে তিনি ভারতের সর্বোচ্চ এ চলচ্চিত্র পুরস্কারটি পেয়েছেন। শনিবার (২১ এপ্রিল) মুম্বাইয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে তিনি এই পুরস্কার গ্রহণ করেন।পুরস্কার গ্রহণ শেষে মঞ্চে দাঁড়িয়ে কথা বলছেন কৌশিক হোসেন তাপসরোববার (২২ এপ্রিল) দেশে ফিরে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই সুরকার আবেগাপ্লুত হয়ে বাংলানিউজের কাছে নিজের অনুভূতি প্রকাশ করেন।

কৌশিক বলেন, এই পুরস্কারের মধ্য দিয়ে বাংলাদেশের জন্য নতুন একটি দ্বার উন্মোচিত হলো। আয়োজক কমিটি এশিয়ার মিউজিক ইন্ডাস্ট্রিতে অবদান রাখতেই মূলত এই পুরস্কার দিয়েছেন। আমার বিশ্বাস আগামী বছরগুলোতে আমাদের দেশ থেকে আরও শিল্পীরা এই পুরস্কার অর্জন করবেন। এই পুরস্কার আমি আমার স্ত্রী ফ্যান মুন্নি এবং সন্তানদের উৎসর্গ করছি। কারণ তাদের সাপোর্ট ছাড়া আমার পক্ষে কিছুই করা সম্ভব ছিল না।

কৌশিক গান বাংলা টিভি’র ব্যবস্থাপনা পরিচালক। চ্যানেলটিতে তিনি ‘উইন্ড অব চেইঞ্জ’ অনুষ্ঠান করে ব্যাপক প্রশংসা পান। অনুষ্ঠানটির খ্যাতি দেশের গণ্ডি পেরিয়ে বাইরের বিশ্বেও ছড়িয়ে পড়ে।

এদিকে, এবার ভারত থেকে মর্যাদাপূর্ণ ‘দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড’ পেয়েছেন বলিউড তারকা রণবীর সিং, শহীদ কাপুর, রানা দাগ্গুবতি, সিমি গারওয়াল, শিল্পী শেঠী, করণ জোহর, কার্তিক আরিয়ান, অদিতি রাও প্রমুখ।

গত বছর প্রথম বাংলাদেশি হিসেবে এই পুরস্কারটি পেয়েছিলেন বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। গণমাধ্যম ও সমাজসেবা শাখায় তাকে মর্যাদাপূর্ণ পুরস্কারটি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
জেআইএম/টিএ

ভ্রাম্যমান অভিযানে তাৎক্ষনিক নতুন লাইন্সেস ইস্যু
সদা হাস্যজ্জল তাজিন আহমেদ
ভোক্তা অধিদফতরের অভিযান, ৭৭ প্রতিষ্ঠানকে জরিমানা
চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে রেলকর্তৃপক্ষের কর্মসূচি
অপুর নাগিন নাচ আবার হবে!
কনফিডেন্স সিমেন্টের ইফতার সামগ্রী বিতরণ
সংক্ষিপ্ত সফর শেষে ঢাকা ছাড়লেন কারস্টেন
রাস্তায়ই পুলিশের ইফতার-সেহরি!
বাল্বের প্যাকেটে ৬৫ হাজার ইয়াবা, গ্রেফতার ২
আম কুড়ানো | আলাউদ্দিন হোসেন