জামিনে মুক্ত নগর বিএনপির সভাপতি শাহাদাত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জামিনে মুক্ত নগর বিএনপির সভাপতি শাহাদাত। ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে গ্রেফতার নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন জামিনে মুক্তি পেয়েছেন। বুধবার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম কারাগার থেকে বের হয়ে নগর বিএনপি দলীয় কার্যালয় নাসিমন ভবনে আসেন।

সেখানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ বিএনপি নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানান।

নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বাংলানিউজকে বলেন, নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন মুক্তি পেয়ে দলীয় কার্যালয়ে আসেন। সেখানে নগর বিএনপির পক্ষ থেকে তাকে তাৎক্ষণিক সংবর্ধনা দেওয়া হয়।

শাহাদাতের ব্যক্তিগত সহকারী মারুফুল ইসলাম বাংলানিউজকে বলেন, সকাল ১০টার আগেই আমরা গাড়ি নিয়ে জেল গেইটে অপেক্ষায় ছিলাম। সাড়ে ১০টার দিকে জেল থেকে বের হয়ে দলীয় কার্যালয়ে যান স্যার। সেখান থেকে বাসায় চলে যান।

জামিনে মুক্ত নগর বিএনপির সভাপতি শাহাদাত।  ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গত ৮ ফেব্রুয়ারি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে গ্রেফতার হন শাহাদাত হোসেনসহ ১৯ নেতাকর্মী। ওইদিনের ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় দুটি মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। উচ্চ আদালত থেকে শাহাদাতসহ সকল নেতাকর্মীরা গত সপ্তাহে উচ্চ জামিন পান। কিন্তু রোহিঙ্গাদের ত্রাণ দিয়ে ঢাকা ফেরার পথে ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে বিস্ফোরণ মামলায় আসামি করা শাহাদাতকে। সেই মামলায় জামিন না পাওয়ায় কারাগারে থাকতে হয় তাকে। মঙ্গলবার ওই মামলায় জামিন পেলে বিকেলে মুক্তির আশায় কারাগারের সামনে তাকে বরণ করতে যান কর্মীরা। কিন্তু জামিন আদেশ পৌঁছতে দেরি করায় কারা কর্তৃপক্ষ বুধবার তাকে জামিন দেয়।

বাংলাদেশ সময়: ১২১৫ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮ 

এমইউ/টিসি 

চমেকে ২৫০ জনের কাজ করবেন ১০৯ জন!
হাটহাজারীতে আগুনে পুড়লো বসতঘর
প্লেনে ভিক্ষুক!
কাঁঠালবাড়ী ঘাটে কর্মস্থলগামী মানুষের ভিড়
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন
একাদশ গোপন রাখছেন সাম্পাওলি
লালবাগে পুলিশের ‌‌মাদকবিরোধী অভিযান
সন্ত্রাস রুখতে কমিশনারের ভূমিকা চাইলেন মুক্তিযোদ্ধারা
রেফারিকেও গুঁতো মারেন রামোস!
ঢাকায় আন্তর্জাতিক যোগ দিবস পালিত