আমিনুল ইসলাম ‘যে নাম রয়ে যাবে’ রাণীরহাট কলেজে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আমিনুল ইসলাম ‘যে নাম রয়ে যাবে’ রাণীরহাট কলেজে

চট্টগ্রাম: আমিনুল ইসলাম। কাজ পাগল মানুষটি ১৯৯৩ সালে রাণীরহাট কলেজে যোগদান করেছিলেন। কাজের স্বীকৃতি হিসেবে ২০০৪ সালে অধ্যক্ষ হিসেবে নিয়োগ পান। তারপর থেকে সুনাম ও দক্ষতার সঙ্গে কলেজ পরিচালনা করে গেছেন।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) তাঁর শেষ কর্মদিবসে আবেগঘন পরিবেশে বিদায় জানান কলেজের শিক্ষক-শিক্ষর্থীরা। তারা জানালেন প্রস্থান মানেই চলে যাওয়া নয়। তাই আয়োজন করা হয় ‘যে নাম রয়ে যাবে’ অনুষ্ঠানের।

এতে সভাপতিত্ব করেন কলেজের উপাধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এম আহছানুল করিম পীরজাদা। শিক্ষকরা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছা জানান। আলোচনা সভা, ভোজ, শিক্ষক-কর্মচারী কল্যাণ তহবিল থেকে চেক হস্তান্তর করা হয়।  

দীর্ঘ ১৪ বছর অধ্যক্ষ পদে থেকে কলেজের উন্নয়নে অবদান রেখে সর্বজন শ্রদ্ধেয় ও সফল অধ্যক্ষ হিসেবে কর্মজীবন থেকে অব্যাহতি নিয়েছেন।   

নতুন নতুন পরিকল্পনার মাধ্যমে শিক্ষক পরিষদও সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় কলেজের কাঙ্খিত ফলাফল অর্জনের মাধ্যমে কলেজকে একটি আদর্শ মডেল কলেজে পরিণত করার স্বীকৃতি হিসেবে ২০০৮ সালে ‘বেস্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড অব দি ইয়ার’ সম্মাননা লাভ করেন। ২০১২ সালে কলেজ শি্ক্ষক পরিষদ তাকে বিশেষ সম্মাননা প্রদান করেন।

তার বিদায়ে শিক্ষক, কর্মচারী, ছাত্রছাত্রীরা বেদনায় ভারাক্রান্ত হয়ে পড়েন। আলোচনা সভায় শিক্ষকরা তাঁর কর্মময় জীবনের ভূয়সী প্রশংসা করেন। তিনি কলেজের নতুন অধ্যক্ষ হিসেব উপাধ্যক্ষ এম আহছানুল করিম পীরজাদাকে দায়িত্বভার তুলে দিয়ে কর্মময় জীবনের ইতি টানেন।

বাংলাদেশ সময়: ২২২৯ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

এমইউ/টিসি

মহেশখালীতে আনসার সদস্যের মৃত্যু
অবশেষে ট্রুডোকে নিয়ে মোদীর টুইট!
বগি লাইনচ্যুত, সারাদেশের সঙ্গে সিলেটের যোগাযোগ বন্ধ
যৌন অসদাচরণ: ইউনিসেফ থেকে জাস্টিন ফরসাইথের পদত্যাগ
শিক্ষা প্রশাসনে ‘শুদ্ধি অভিযান’
ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় ১ জনের মৃত্যু
ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের ভাষা-সংস্কৃতি বিলুপ্তির পথে
বগুড়ায় মা মাতৃসদনে আদালতের অভিযান, জরিমানা
মাতৃভাষায় ৫ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বই, দরকার প্রশিক্ষণ
মার্চের মধ্যভাগে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর আশা




Alexa