আকাশ মেঘলা, তিন বিভাগে বৃষ্টির আভাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আকাশ মেঘলা, তিন বিভাগে বৃষ্টির আভাস। ছবি: কাশেম হারুন

ঢাকা: পশ্চিমা লঘুচাপের প্রভাবে মেঘলা রয়েছে দেশের আকাশ। তিন বিভাগের কোথাও কোথাও হতে পারে সামান্য বৃষ্টিপাত, কমে যেতে পারে তাপমাত্রা। আরও দু’একদিন এমন অবস্থা থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে বাংলানিউজকে বলেন, পশ্চিমা লঘুচাপ হিমালয়ের পাদদেশে অবস্থিত এবং বর্ধিত অংশ বাংলাদেশ ও তৎসংলগ্ন এলাকায় বিস্তৃত।

“ফলে আকাশ মেঘলা থাকবে এবং সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও সামান্য বৃষ্টিপাত হতে পারে”।

আগামী দু’একদিন আবহাওয়ার এমন অবস্থা থাকবে, জানান আবহাওয়াবিদ মল্লিক।

এদিকে, ভোর থেকেই ঢাকার আকাশে মেঘ দেখা যায়। বেলা বাড়লেও মেঘলা আকাশের কারণে সূর্যের মুখ দেখা যায়নি। তাপমাত্রাও কমেছে কিছুটা।

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে এদিন আড়াই ঘণ্টা বন্ধ থাকে ফেরিসহ সব রকম নৌযান চলাচল। সকাল ৯টার দিকে ফেরি চলাচল শুরু হয়। এর আগে সকাল সাড়ে ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

পাটুরিয়া ফেরিঘাট শাখা নৌ পুলিশের ইনচার্জ সামছুল আলম বাংলানিউজকে জানান, ভোর থেকে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে। এ কারণে সম্ভাব্য দুর্ঘটনা এড়াতে সকাল থেকে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

সে সময় যানবাহন ও যাত্রী নিয়ে মাঝ নদীতে দুইটি ফেরি আটকা পড়ে। পরে কুয়াশার ঘনত্ব কেটে গেলে আটকে পরা ফেরি গন্তব্যের উদ্দেশে রওয়ানা হয়। এছাড়া ফেরি বন্ধ থাকায় উভয় ঘাটে বাস-ট্রাক ও ছোট গাড়িসহ প্রায় তিন শতাধিক গাড়ি আটকা পরে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
এমআইএইচ/এটি

যে শহর দাপিয়ে বেড়ায় আদুরে বিড়াল!
নাট্যব্যক্তিত্ব শম্ভু মিত্রের জন্ম
পল্লবীতে রিজার্ভ ট্যাংক বিস্ফোরণে দগ্ধ ৯
ট্রাক ভর্তি গরু ফেরত যাচ্ছে
ঈদের আমেজ আসামিদের ‘অস্থায়ী আবাসেও’
আনোয়ারায় প্রবাসী সিআইপির বিনামূল্যের চিকিৎসা ক্যাম্প
সাড়ে ১৮ লাখ টাকায় বিক্রি হলো ‘রাজা বাবু’
শেষ দিনে গরুর বাজারে জমজমাট বিকিকিনি
ইচ্ছে থাকলেও হাট ছাড়তে পারছেন না ব্যবসায়ীরা
বি. চৌধুরী ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন ২৩ আগস্ট