ওয়াহিদুল হক স্মারণিক মিলনোৎসব ১৬-১৭ মার্চ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: কণ্ঠশীলনের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ওয়াহিদুল হকের জন্মদিন উপলক্ষে ‌'ওয়াহিদুল হক স্মারণিক মিলনোৎসব আগামী ১৬-১৭ মার্চ শুক্রবার ও শনিবার কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

বুধবার (১৪ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ওয়াহিদুল হক স্মারণিক মিলনোৎসব উদযাপন কমিটির আহ্বায়ক গোলাম সারোয়ার।

তিনি বলেন, ওয়াহিদুল হক আজীবন কণ্ঠশীলন ভাবনাকে ধারণ করেছিলেন, স্বপ্ন দেখেছিলেন-কণ্ঠশীলনের সব শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে সারা দেশে কণ্ঠশীলনের কার্যক্রমকে ছড়িয়ে দিতে। তার সেই স্বপ্ন এবং কন্ঠশীলনের কর্মকাণ্ড বাস্তবায়নের লক্ষ্যে কণ্ঠশীলন দীক্ষিত সব সদস্যের মধ্যে এ পরিকল্পনা ছড়িয়ে দেওয়ার ব্রত নিয়ে দু'দিনের অনুষ্ঠানা সূচি হাতে নেওয়া হয়েছে।

তিনি বলেন, এ আয়োজন কেবল অনুষ্ঠান নয়, কেবল পুনর্মিলন নয়, এই আয়োজন দেশের সব সাংস্কৃতিক কর্মীর এক বৃহৎ উৎসবে পরিণত হয়ে উঠবে বলে আমরা বিশ্বাস করি। ওয়াহিদুল হক একজন মঞ্জুভাষ মানুষ ছিলেন। সঙ্গীত বিষয়ে তার পাণ্ডিত্যের কথা কে না জানে। একাধারে বিজ্ঞানমনস্ক একজন প্রকৃত শিক্ষক, অসাম্প্রদায়িক যোদ্ধা, সংগঠক, মুক্তিযোদ্ধা এবং একজন তুখোর রাজনীতিক সচেতন মানুষ। তিনি একজন আবৃতির কারিগরও ছিলেন। আপনারা জানেন ৫৫ বছর ধরে তিনি নিজেকে সাংবাদিকতা পেশায় নিয়োজিত রেখেছিলেন। বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই তিনি লিখতেন। তার কর্মকে আমরা সারাদেশে ছড়িয়ে দিতে চাই।

স্মারণিক মিলনোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, বিশেষ অতিথি থাকবেন মঞ্চসারথি আতাউর রহমান, নাট্যকার মামুনুর রশীদ, শব্দসৈনিক আশরাফুল আলম কবি তারিক সুজাত।

উৎসবের দ্বিতীয় দিনে শিক্ষার্থীদের অভিজ্ঞানপত্র বিতরণ অনুষ্ঠানে প্রদায়ক গুণিক হিসেবে উপস্থিত থাকবেন গবেষক, লেখক মফিদুল হক।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক রইস উল ইসলাম ও অধ্যক্ষ মীর বরকত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এমএইচ/এএটি

ডিজিটাল নিরাপত্তা বিলের প্রতিবেদন সংসদে
রাবিতে ডাব পাড়া নিয়ে ছাত্রলীগ-শিক্ষার্থীর হাতাহাতি
বাংলাদেশের বিস্মৃতপ্রায় লোকসঙ্গীত: এক ঋদ্ধ ভাণ্ডার
বালিয়াডাঙ্গীতে ধর্ষক গ্রেফতার
রাবি ভর্তি পরীক্ষা: দেড় লক্ষাধিক শিক্ষার্থী মনোনীত
পটুয়াখালীতে ‍পৃথক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু
জঙ্গিবাদে জড়িতরা দেশদ্রোহী
ওপেনার হয়েও শেষ উইকেট জুটিতে রেকর্ড তামিমের
প্যারিসে টেক্সওয়ার্ল্ড প্রদর্শনীতে দেশের ২১ প্রতিষ্ঠান
সড়ক পরিবহন বিলের প্রতিবেদন সংসদে