সেবার কাজে কোনো রাজনীতি থাকতে পারে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

ঢাকা: সেবার কাজে কোনো রাজনীতি থাকতে পারে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার (২৫ জুলাই) ঢামেক হাসপাতালের নতুন চারটি অপারেশন থিয়েটার উদ্বোধন শেষে প্রশাসনিক ব্লকের সভা কক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নাসিম বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঁচ হাজার শয্যায় উন্নীতকরণের কাজ শুরু হবে। ইতোমধ্যে ভবনের নকশা অনুমোদন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই চিকিৎসা সেবা খাতকে অগ্রাধিকার দিয়েছেন। সম্প্রসারিত ভবনের নকশা অনুমোদিত হয়েছে। প্রধানমন্ত্রী যেহেতু অনুমোদন দিয়েছেন তাহলে আশা করছি নির্বাচনের পরপরই কাজ শুরু হবে।

তিনি বলেন, ঢামেক হাসপাতালে আগেও অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়েছি, তবে সেগুলো পর্যাপ্ত নয়। এছাড়াও আমাদের সেবার মান আরও বাড়াতে হবে, আন্তরিক হতে হবে। সেবার কাজে কোনো রাজনীতি  থাকতে পারে না।

ঢামেক হাসপাতালে কর্মরত আনসার সদস্যদের উদ্দেশ্যে নাসিম বলেন, আপনাদের কাছে আমার একটাই অনুরোধ ব্যারাক পরিষ্কার পরিচ্ছন্ন রাখবেন। আমি এসেছি বলে পরিষ্কার করবেন এমন না, নিয়মিত হাসপাতাল পরিষ্কার রাখতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, নতুন চারটি অপারেশন থিয়েটার (ওটি) স্থাপনের মাধ্যমে ঢামেক হাসপাতালের চিকিৎসা সেবার ক্ষেত্রে মাইলফলক হয়েছে। নতুন ওটি গুলোতে অভিজ্ঞ চিকিৎসক ও সেবিকা থাকবে। জরুরি বিভাগে দেশের বিভিন্ন প্রান্ত থেকে সংকটাপন্ন রোগীরা আসেন তাদের জন্য ওটি গুলো কাজে আসবে। আমরা আগেও নানা অত্যাধুনিক যন্ত্রপাতি উদ্বোধন করেছি। কিন্তু এগুলো পর্যাপ্ত নয়, আরও বাড়াতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন। 

তিনি বলেন, ঢামেক হাসপাতালকে দিনে-দিনে অত্যাধুনিক করা হচ্ছে। আগামী আগস্টের শেষের দিকে কিংবা সেপ্টেম্বরের শুরুতে ঢামেকে ওয়ান স্টপ ইমার্জেন্সি সার্ভিস চালু করা হবে। এ ইমার্জেন্সি বিভাগে থাকবে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রসহ (আইসিইউ) অত্যাধুনিক সুবিধা ও অতিরিক্ত বেড।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এজেডএস/আরআইএস/

টাওয়ার শেয়ারিং লাইসেন্সের শর্তাধীন অনুমোদন পেল ইডটকো
চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় ধাক্কায় বৃদ্ধ নিহত
দুর্ঘটনা রোধে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১৭ নির্দেশনা
এনা পরিবহনের বাস নিয়ন্ত্রণ হারিয়ে দোকানে, আহত ১০
ধামরাইয়ে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
সাতক্ষীরা পৌর এলাকায় কোরবানির জন্য ৬৪টি স্থান নির্ধারণ
আইসক্রিমের লোভ দেখিয়ে দুই শিশুকে যৌন নিপীড়ন
সিরিজ বোমা হামলার ১৩ বছর
খুলনায় শ্রমিক অসন্তোষ, অবরোধসহ ৪ দিনের কর্মসূচি
পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত