স্বাস্থ্যসেবা দরিদ্র জনগোষ্ঠীর কাছে পৌঁছাতে হবে

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

ঢাকা: স্বাস্থ্য ও চিকিৎসাসেবা দরিদ্র জনগোষ্ঠীর কাছে পৌঁছে দেওয়ার আহ্বান জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বিশ্ব আজ হাতের মুঠোয়। বিশেষ করে  ব্যবসা-বাণিজ্য, চিকিৎসাসহ সবক্ষেত্রেই তথ্যপ্রযুক্তির কল্যাণে একে অপরের সঙ্গে যুক্ত। স্বাস্থ্যসেবা উন্নত করতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শুক্রবার (২৭ এপ্রিল) রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে বাংলাদেশ সোসাইটি অব মেডিকেল বায়োকেমিস্ট আয়োজিত ‘১২তম মেডিকেল বায়োকেমিস্ট কনফারেন্স-২০১৮’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এ কথা বলেন।   

তিনি বলেন, উন্নয়নের সঙ্গে বিশেষায়িত জ্ঞানকে যুক্ত করা জরুরি। এক্ষেত্রে মেডিকেল বায়োকেমিস্টরা স্বাস্থ্যসেবাকে আরও উন্নত করতে পারেন। অসুস্থ-দুঃস্থ মানুষের রোগ নির্ণয় করা গেলে চিকিৎসা সেবা দেওয়া সহজ হয়। সে কারণে বিএসএমবি বায়োকেমিস্ট তৈরি করছে- যা চিকিৎসা সেবাকে ফলপ্রসূ করেছে।

স্পিকার বলেন, বাংলাদেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে সমৃদ্ধির ঠিকানায়। অর্থনৈতিক সূচকের পাশাপাশি সব সামাজিক সূচকে বাংলাদেশের অবস্থান আজ সুদৃঢ়।

অনুষ্ঠানে প্রফেসর ডা. ইকবাল আর্সেনালকে আজীবন সম্মাননা পদক দেওয়া হয়।

বিএসএমবি’র সভাপতি প্রফেসর ড. লিয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি শিক্ষাবিদ প্রফেসর ডা. টিএ চৌধুরী, বিএসএমএমইউ’র উপাচার্য প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া, স্বাস্থ্য বিভাগের সচিব ফায়েজ আহমেদ এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
পিআর/জেডএস

কলমাকান্দায় ফার্মেসিসহ ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
বিসিসি নির্বাচনে গণসংযোগে ব্যস্ত মেয়রপ্রার্থীরা
মুরগি খাওয়ার অপরাধে অজগর পেটালেন গৃহকর্তা
সৈয়দপুরে ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন, টাকা দাবির অভিযোগ
এরশাদের সঙ্গে শ্রিংলার বৈঠক
জলাবদ্ধতা ইস্যুতে সিডিএর পরিকল্পনা জানতে চেয়েছে চসিক
নীলফামারীতে শিশু নির্যাতন প্রতিরোধে সংলাপ
খালেদাকে রাজনীতি থেকে সরানোর চক্রান্ত চলছে
‘নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বিএনপিই ককটেল হামলা ঘটিয়েছে’
দুবাইতে একান্তে সময় কাটাচ্ছেন সালমান-জ্যাকলিন