স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভোলা: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, আওয়ামী লীগ সরকার শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাট, পুল-কালভার্ট উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, স্বাস্থ্যেই সুখের মূল। বিচ্ছিন্ন দ্বীপের অসহায় মানুষের কথা চিন্তা করে এ দ্বীপে প্রসূতি বিভাগসহ নারীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রশিক্ষণ দেওয়া হবে।           
 
শনিবার (০৭ এপ্রিল) দুপুরে ভোলার চরফ্যাশনের বিচ্ছিন্ন দ্বীপ চরপাতিলা স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, এ স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন কেন্দ্র চর-পাতিলার নারীদের জন্য আশার বার্তা বয়ে আনবে বলে আমি বিশ্বাস করি। চরাঞ্চলের অসহায় নারীদের জন্য বিজিএফ ও বিজিডি কার্ড দিগুণ করা হবে। এসময় তিনি চরের দরিদ্র নারীদের জন্য ১০০টি সেলাই মেশিন বরাদ্দের ঘোষণা দেন।

চর-কুকরি-মুকরি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল হাসেম মহাজনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, চরপাতিলার একমাত্র প্রাথমিক বিদ্যালয় ভবনের জন্য চার কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে চরের বেড়িবাঁধসহ আরো ব্যাপক উন্নয়ন করা হবে।
 
এদিকে এ স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন কেন্দ্র উদ্বোধনের মধ্য দিয়ে এ দ্বীপের বসবাসরত চার হাজার মানুষের স্বপ্ন পূরণ হয়েছে। তারা এখন দ্বীপে বসেই স্বাস্থ্যসেবা পাবে। এটা এতোদিন এ চরবাসীর স্বপ্ন ছিল। এখন আর স্বপ্ন নয়। এ দ্বীপে স্বাস্থ্যসেবা কেন্দ্র স্থাপনা করায় এখানকার মানুষের চিকিৎসা সেবা অনেকটাই নিশ্চিত হয়েছে।

এসময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন-এমটিবির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাশেম চৌধুরী, নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুকুল ও উন্নয়ন ধারা পরিচালক মনির আহম্মেদ শুভ্র প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৮
আরবি/

মৌলিক ফোক গানে প্রথম কণ্ঠ দিলেন পূজা
ওভারঅল লুক নিয়ে জেন্টল পার্ক
সোয়া ৪ লাখ চিংড়ির রেনুসহ আটক ১১ জনের জরিমানা
দু’টি স্প্যানিশ কবিতা | হোর্হে লুই বোর্হেস
মোরেলগঞ্জে গোয়াল ঘর থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার
উত্তর কোরিয়ায় চীনের পর্যটকবাসী বাস দুর্ঘটনায় নিহত ৩০ 
বরিশালে জাটকাসহ আটক দু’জনের জরিমানা
বান্দরবানে পাহাড় ধস সম্পর্কে সতর্কতামূলক কর্মশালা
বাগেরহাটে বাস দুর্ঘটনায় আহত ১৫
২০১৯ সালেই শেষ হচ্ছে যুবরাজের ক্যারিয়ার

Alexa