অনুষ্ঠান করে সেবা দিয়ে বাকি সময় ফাঁকি দিলে চলবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম/ ছবি: বাংলানিউজ

ঢাকা: অনুষ্ঠান করে সেবা দিয়ে বাকি সময় ফাঁকি দিলে চলবে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার (২০ মার্চ) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ৬ দিনব্যাপী জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশে অন্তর্ভুক্ত হতে যাচ্ছে। দক্ষিণ এশিয়ায় স্বাস্থ্য খাতে বাংলাদেশ অনেক পথ এগিয়েছে। এজন্য প্রতিদিন মানুষকে সেবা দিতে হবে। এক সপ্তাহ অনুষ্ঠান করে সেবা দিয়ে বাকি সময় ফাঁকি দিলে, অবহেলা করলে চলবে না।

ঘরে ঘরে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, আগামী জাতীয় নির্বাচনের আগে ১০ হাজার চিকিৎসক ও হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্ন এবং সেবার মান বাড়ানো জন্য খুব শিগগিরই ৪০ হাজার তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ দেওয়া হবে। 

ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বলেন, সেবা সপ্তাহ ২০ থেকে ২৫ মার্চ এ ৬ দিন যে সব রোগী হাসপাতালে আসবে তাদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হবে। এছাড়াও বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করা হবে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানে বাংলাদেশ মধ্যবিত্ত দেশে উন্নিত হয়েছে। এজন্য আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেওয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহেদ মালেক স্বপন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, স্বাস্থ্য সচিব ফয়েজ আহমেদ, ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন, ঢামেক অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
এজেডএস/আরআইএস/

কানের বিচারক প্যানেলে নারীদের প্রাধান্য
যেভাবে সম্পর্কের ইতি টানবেন 
উখিয়ায় রামদাসহ রোহিঙ্গা আটক 
বানিয়াচংয়ে ধান কাটা শ্রমিকবাহী বাস খাদে, আহত ১০
কক্সবাজারে প্রশ্ন ফাঁসের অভিযোগে কলেজছাত্র আটক
নৌ-প্রকৌশলী নাজমুলের একদিনের রিমান্ড মঞ্জুর
‘প্রতিহিংসা-পরায়ণ হয়ে তারেককে ফেরাতে চায় সরকার’ 
ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু
সিলেটের কানাইঘাটে ডাকাতের গুলিতে গৃহকর্তা নিহত
যে বাড়িতে প্রথম ওড়ে বাংলাদেশের পতাকা

Alexa