শেবাচিম হাসপাতালে বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহ উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেবা সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

বরিশাল: এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণ উদযাপন উপলক্ষে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) উদ্বোধন করা হয়েছে বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহ। যা চলবে আগামী ২৫ মার্চ পর্যন্ত।

মঙ্গলবার (২০ মার্চ) বেলা ১১টায় হাসপাতাল কম্পাউন্ডে এ স্বাস্থ্য সেবার উদ্বোধন করেন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. ভাস্কর সাহা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মো. আবদুল কাদির। 

নিচতলায় আউটডোরে কর্মসূচির উদ্বোধনী শেবাচিম হাসপাতালের সহকারী পরিচালক (অর্থ ও ভাণ্ডার) ডা. মো. ইউনুস আলী’র উপস্থাপনায় আরো উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ ডা. সৈয়দ মাহসুমুল হক, সহকারী পরিচালক (প্রশাসন) ডা. মো. সাইফুল ইসলাম, সেবা-তত্ত্বাবধায়ক সেসিনা আক্তার, ওয়ার্ড মাস্টার আবুল কালাম আজাদ, ৪র্থ শ্রেণী কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মো. মোদাচ্ছের আলীসহ হাসপাতালের সব সিনিয়র স্টাফ নার্স, কর্মকর্তা ও কর্মচারী।

হাসপাতালে টানা পাঁচদিন বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহে রোগীদের স্বাস্থ্য সেবা উন্নয়নে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে উন্নয়নশীল দেশের পরিবেশের মতো রোগীবান্ধব পরিবেশ তৈরি করতে চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে আলোচনা, সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যানার-ফেস্টুন সহকারে অ্যাপ্রোন পরিধান করে র‌্যালি ও মানববন্ধন, রোগীদের রক্তচাপ, ব্লাড গ্লুকোজ, ওজন ও উচ্চতা পরিমাপ করা প্রভৃতি।

কর্মসূচির অংশ হিসেবে ২২ মার্চ হাসপাতালে ভর্তিকৃত সব রোগীর মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। পাশাপাশি ২৫ মার্চ স্বাস্থ্য সেবা সপ্তাহের শেষ দিনে সেচ্ছাসেবী সংগঠন সন্ধানীর’র শেবাচিম ইউনিটের ব্যবস্থাপনায় বিনা মূল্যে রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
এমএস/জেডএস

বাঁচানো গেল না কবরে ‘জেগে’ ওঠা শিশুটিকে
চকবাজার পানির ট্যাংকিতে পড়ে নারীর মৃত্যু
কেসিসি নির্বাচনের প্রতীক বরাদ্দ চলছে
ফেসবুকের পোস্ট উধাওয়ের অভিযোগ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর
পাবনায় নিজ বাড়ির ছাদে ছাত্রলীগ কর্মীর গলা কাটা মরদেহ
আবারও মঞ্চ মাতালেন জেমস
দুঃস্বপ্নের স্মৃতি ভুলতে চায় জঙ্গি আবুর পরিবার
ভাঙন আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছেন উপকূলের মানুষ 
পরবর্তী চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ দৃঢ় প্রতিজ্ঞ
আসছে বর্ষায় মিরপুরে মহাবিপদ সংকেত!

Alexa