স্বাস্থ্যখাত নিয়ে রাজনীতি করা উচিৎ নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইন্টারন্যাশনাল সাইন্টিফিক কনফারেন্সে বক্তব্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম/ছবি: ডিএইচ বাদল

ঢাকা: কোনো সরকারই স্থায়ী নয়। ক্ষমতার পরিবর্তন হলেও স্বাস্থ্যখাত নিয়ে কোনো রাজনীতি করা উচিৎ নয় বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার (১০ মার্চ) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জন’ আয়োজিত ৯ম ইন্টারন্যাশনাল সাইন্টিফিক কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে এখন অনেক জটিল রোগের চিকিৎসা সফলতার সঙ্গে সম্পন্ন হচ্ছে। তাই চিকিৎসার জন্য আমাদের বিদেশ যাওয়ার নির্ভরতা অনেকাংশে কমে আসছে। তবে প্রবাসীদের অনেকেই মনে করেন চিকিৎসা ক্ষেত্রেও রাজনৈতিক প্রভাব রয়েছে।

এসময় প্রবাসীদের অনুরোধ করে তিনি বলেন, সরকারি হাসপাতালে এখন ভালো চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। হাসপাতালগুলো নিজ গতিতেই এগিয়ে যাচ্ছে।

দেশের বিশাল দরিদ্র জনগোষ্ঠী গ্রামে থাকেন এবং তাদের চিকিৎসা সেবা নিশ্চিতে আমরা কাজ করছি উল্লেখ করে মন্ত্রী বলেন, ডাক্তাররা গ্রামে যেতে চায় না। কিন্তু আমরা এ ব্যাপারে নজর রাখছি। আমাদের তরুণ ডাক্তারদের গ্রামে থাকা বাধ্যতামূলক করছি। এখনো গ্রামে পর্যাপ্ত ডাক্তার নেই। এ সরকার ক্ষমতায় থাকতেই আমরা দুইধাপে সর্বমোট ১০ হাজার ডাক্তার নিয়োগ দেবো। যাদের বেশিরভাগ গ্রামে কাজ করবে।

সংগঠনের সভাপতি প্রফেসর কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জামাল মহিউদ্দীন, ডা. একেএম মোশাররফ হোসেন, ডা. রেজাউল হক, ডা. শরাফুদ্দীন আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ১০, ২০১৮
এমএএম/ওএইচ/

বার্সাকে আবারো রুখে দিলো সেল্তা ভিগো
মিরপুরে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর জন্য ১০৫৩ ফ্ল্যাট
নওগাঁয় বালু দিয়ে বাঁধ মেরামত!
চলে গেলেন যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি বারবারা বুশ
এগিয়ে যাওয়ার গল্প শোনালেন প্রধানমন্ত্রী
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
‘পরিকল্পিত’ নগরায়নের একি হাল? 
মুজিবনগর দিবসে শিল্পকলায় সাংস্কৃতিক অনুষ্ঠান
দ্যাশবাঙলা থিয়েটারের মঞ্চে নতুন নাটক ‘কালিন্দী’
নবজাতক বদলে মৃত শিশু দেওয়ার অভিযোগ!

Alexa