মমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি। ছবি: অনিক খান

ময়মনসিংহ: দুই নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের জের ধরে কর্মবিরতি শুরু করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।  

বৃহস্পতিবার (০৮ মার্চ) দুপুরে তারা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন। পরে হাসপাতালের পরিচালকের সঙ্গে কথা বলে তাদের দাবি দাওয়া মেনে নেওয়ায় পুনরায় বিকেল থেকে তারা কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। 

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক আশিক মোহাম্মদ খান বাংলানিউজকে জানান, গত মঙ্গলবার (০৬ মার্চ) ও বুধবার (০৭ মার্চ) পর পর দু’দিন দু’নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ ও অকথ্য ভাষায় গালাগাল দেয় রোগীর স্বজনরা। এরপর থেকেই তারা কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দেয়। এ সময়ের মধ্যে আবার এ বিষয়টিকে নিয়ে হাসপাতালের পরিচালক ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ায় ক্ষোভ তৈরি হয় চিকিৎসকদের মাঝে। পরে চিকিৎসকরা

এনিয়ে বৃহস্পতিবার (০৮ মার্চ) দুপুরে তার সঙ্গে সাক্ষাত করেন। এ সময় পরিচালক এ স্ট্যাটাসটি প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দেন। 

আন্দোলনকারী ইন্টার্ন চিকিৎসকরা জানান, রোগীর স্বজনদের অসৌজন্যমূলক এমন আচরণের প্রতিবাদে কয়েক দফায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। তবে হাসপাতালের পরিচালকের আশ্বাসের প্রেক্ষিতে আমরা কর্মবিরতি প্রত্যাহার এবং বিকেলের মধ্যে কাজে ফেরার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক আশিক মোহাম্মদ খান। 

বাংলাদেশ সময় ১৪২২ ঘন্টা, মার্চ ০৮, ২০১৮ 
এমএএএম/এএটি

গোপালগঞ্জে বাসচাপায় বৃদ্ধ নিহত
বিদ্যুতায়নের আওতায় কালিগঞ্জের দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন
এবার গুলিস্তানে বাস পিষিয়ে দিল যুবকের পায়ের ৪ আঙুল
ধামরাইয়ে ট্রাকচাপায় শ্রমিক নিহত
গাজীপুরে চাচাতো বোনকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড 
ইউএস-বাংলায় আন্তর্জাতিকে ২৫, অভ্যন্তরীণে ১০ শতাংশ ছাড়!
ফুটবল মাঠে ভাল্লুক এনে বিতর্ক
উল্লাপাড়া ও শাহজাদপুরে ভেজাল বিরোধী অভিযানে জেল-জরিমানা
রজ্জাকের ৬ উইকেটে লিড বড় হয়নি মধ্যাঞ্চলের
বিজিবি’র ওপর হামলা, গ্রেফতার আতঙ্কে পুরুষশূন্য অনন্তপুর

Alexa