ফোনকলে বাসায় পৌঁছে যাবে চিকিৎসক-ওষুধ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের লোগো

ঢাকা: শীত এলে মানুষের সর্দি, কাশি, জ্বর, শ্বাসকষ্টের প্রকোপসহ ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগের প্রকোপ বেড়ে যায়। এজন্য ছুটতে হয় চিকিৎসকের চেম্বারে, নতুবা ফার্মেসিতে। এমন যদি হতো চিকিৎসক ও ওষুধ দুই আপনার কাছে চলে আসতো। বাস্তবেই এ সুবিধা দেবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

প্রয়াত পিতা মেয়র মোহাম্মদ হানিফের স্মরণে ‘মেয়র মোহাম্মদ হানিফ স্বাস্থ্যসেবা পক্ষ’-এর মাধ্যমে বাড়ি বাড়ি ওষুধসহ চিকিৎসক পৌঁছে দেবে ডিএসসিসি।  

এ সেবার জন্য শুধুমাত্র একটি ফোনকলই যথেষ্ট। ডিএসসিসি’র এ স্বাস্থ্যসেবা পেতে ফোন করতে হবে ০৯৬১১০০০৯৯৯ নম্বরে। দিন-রাত ২৪ ঘণ্টাই হট লাইনে কথা বলে সেবা নেওয়া যাবে। 

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে নগর ভবন প্রাঙ্গণে মেয়র হানিফের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে দুই সপ্তাহের এ সেবাপক্ষ কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় উপস্থিত ছিলেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন ও আওয়ামী লীগের নেতারা।

জানা যায়, শীতকালীন ও মৌসুমি রোগের জন্য সেবা দিতে ডিএসসিসি’র প্রতিটি ওয়ার্ডে একটি করে দল থাকবে। এজন্য ১৫০ জনের দল মাঠ পর্যায়ে কাজ করবে। 

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
এসএম/জেডএস

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ
সাতকানিয়ায় শিবিরের সভাপতি গ্রেফতার
বিশ্বকাপ ব্যর্থতার কারণ খুঁজছে আফ্রিকান দলগুলো
‘মোহমায়া'য় শ্যামলের সঙ্গে উর্মিলা
৪১ হাজার ইয়াবাসহ মাদক পাচারকারী গ্রেফতার
চকরিয়ায় দু’গ্রুপের গুলিবিনিময়, যুবক নিহত
রাজৈরে কুমার নদ ‌থে‌কে যুবকের মরদেহ উদ্ধার
স্বর্ণ কেলেঙ্কারিতে গভর্নরের পদত্যাগ করা উচিত
সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে নিরাপত্তা বলয়
ব্যায়াম করার সময় নেই, ওজন কমাতে চান!