২৮ নভেম্বর শুরু হচ্ছে স্বাস্থ্য বাণিজ্যমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে মেলার আয়োজক প্রতিষ্ঠান এইচবিএস ও ইউএসএ’র কর্মকর্তারা

ঢাকা: বাংলাদেশে এই প্রথম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে 'হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস ও বায়োটেক ট্রেডফেয়ার-২০১৭।

হেলথ এন্ড বায়ো সলিউশন (এইচবিএস) ইন্টারন্যাশনাল এবং এরোয়া রিসার্চ ইনকর্পোরেশনের (ইউএসএ) যৌথ উদ্যোগে এই ট্রেডফেয়ার অনুষ্ঠিত হবে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ২৮ ও ২৯ নভেম্বর দু'দিন ব্যাপী অনুষ্ঠিত এই ট্রেডফেয়ার প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে বলে আয়োজকরা জানায়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনটির আয়োজন করে এইচবিএস ও ইউএসএ।

সংবাদ সম্মেলনে আয়োজক প্রতিষ্ঠানদ্বয়ের পক্ষ থেকে  জানানো হয়, উন্নত দেশ ও উন্নয়নশীল বিভিন্ন দেশের ওষুধ প্রস্তুতকারক কোম্পানি, হাসপাতাল, বায়োটেক কোম্পানি, ডায়াগনস্টিক সেন্টার সমূহের সমন্বয়ে এই স্বাস্থ্য মেলার আয়োজন করা হবে। এই মেলার আয়োজন বাংলাদেশের ওষুধ শিল্পের উন্নতিতে প্রভাব ফেলবে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এই ট্রেডফেয়ারের মাধ্যমে বাংলাদেশের স্বাস্থ্য ও বায়োটেক সংক্রান্ত দেশীয় প্রযুক্তিকে বিশ্বের সামনে তুলে ধরা হবে। বিশ্বের অন্যান্য দেশের প্রযুক্তির সঙ্গে দেশীয় প্রযুক্তির সমন্বয় ঘটানো হবে।

ট্রেডফেয়ারটির উদ্বোধন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাড. মোস্তাফিজুর রহমান করবেন বলে বলে জানানো হয় আয়োজকদের পক্ষ থেকে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এইচবিএস ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান ডা.নাসিম আহমেদ ও ম্যানেজিং ডিরেক্টর ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো.নাসিমুল গণি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা,  নভেম্বর ২৩, ২০১৭
এমএসি/আরআই

কৃষি বিশ্ববিদ্যালয়ের আগুন নিয়ন্ত্রণে
টেস্ট, সাকিব-মোস্তাফিজ এবং ক’টি প্রশ্ন
বাকৃবির অনুষ্ঠান মঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট
প্যারীচাঁদ মিত্রের জন্ম
ইতিহাসের এই দিনে

প্যারীচাঁদ মিত্রের জন্ম

অবিবাহিত মীনের সুখবর, মিথুনের প্রেমে বদনাম
গোপন অডিও ‘ফাঁস’ নিয়ে আইনজীবীর ওপর চটেছেন ট্রাম্প
লেবানন থেকে ফেরত আসছেন ২১০ কর্মী
ঢাকায় এসেছেন রুশনারা আলী
চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির নির্বাচন সম্পন্ন
ঢাকার সঙ্গে ৪ বিভাগ যুক্ত হবে বুলেট ট্রেনে