ব্যাঙের সঙ্গীর খোঁজে

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্যাঙের সঙ্গীর খোঁজে

ঢাকা: একটি নিঃসঙ্গ-নিঃসন্তান ব্যাঙের জন্য হন্যে হয়ে সঙ্গীর খোঁজ চালাচ্ছেন বলিভিয়ান প্রাণী সংরক্ষণবাদীরা। ধারণা করা হচ্ছে, এ ব্যাঙটিই তার প্রজাতির শেষ সদস্য।

১০ বছর বয়সী পুরুষ ব্যাঙটির নাম দেওয়া হয়েছে রোমিও। তার জন্য নারীসঙ্গীর খোঁজে বিভিন্ন নদী-নালা ও জলাশয়ের ধারে অভিযান চালাচ্ছেন বিজ্ঞানীরা। খুব দ্রুত তাকে সঙ্গী খুঁজে বের করতে হবে। কারণ, এ প্রজাতির ব্যাঙ বড়জোর ১৫ বছর বাঁচে।

একটি প্রাণী সংরক্ষণ সংস্থার গবেষক আর্তারো মুনোজ বলেন, প্রজাতিটিকে টিকিয়ে রাখতে যা যা করণীয় আমরা তাই করতে প্রস্তুত। আমরা আশা করছি, এ প্রজাতির নারী ব্যাঙ খুঁজে পাওয়া যাবে এবং রোমিওর বংশকে টিকিয়ে রাখা সম্ভব হবে।

সম্প্রতি একটি অনলাইন ডেটিং ওয়েবসাইটের পক্ষ থেকে রোমিওর সঙ্গীর খোঁজে চালানো হচ্ছে প্রচারণা। সেখানে খোলা হয়েছে রোমিওর নামে প্রোফাইল। প্রোফাইলের বিবরণে লোখা, হ্যালো, আমি রোমিও। আমি সিহুয়েনকাস প্রজাতির একটি জলজ ব্যাঙ। আমিই এ প্রজাতির শেষ সদস্য। এটা খুবই দুশ্চিন্তার বিষয়। আর এ কারণেই আমি আজ এখানে। আশা করি শিগগিরই আমার আদর্শ সঙ্গীকে খুঁজে পাবো।

সঙ্গীকে আকর্ষণ করতে একটি ভিডিও শেয়ার করা হয়েছে রোমিওর প্রোফাইল থেকে। পানিতে নানা রকম কসরত প্রদর্শন করতে দেখা যায় রোমিওকে।

বাংলাদেশ সময়: ০০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
এনএইচটি/এএ

পিলখানা ট্রাজেডির ৯ বছর
সাতক্ষীরায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে হেলপার নিহত
রাজনৈতিক বৈরিতা ভুলে মিনুর পাশে লিটন
বরিশালে আলু বোঝাই ট্রাক উল্টে খাদে
আশুলিয়ায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার
সৈয়দপুরে আবাদি জমিতে গড়ে উঠছে ইটভাটা
বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হ্যারিসনের জন্ম
প্রেমে ভুল বোঝাবুঝি মিথুনের, রাগ সামলান সিংহ
যতো ভালোবাসা গম্ভীরায়
ট্রেনের ছাদে ছুরিকাঘাতে যুবক নিহত




Alexa