১০ হাজার ১০০ ফুট লম্বা নুডলস!

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

১০ হাজার ১০০ ফুট লম্বা নুডলস

ঢাকা: নুডুলসপ্রেমীদের জন্য এবার তৈরি হলো বিশ্বের সবচেয়ে লম্বা নুডুলসটি। যার দৈর্ঘ্য ১০ হাজর ১০০ ফুটেরও বেশি! সবচেয়ে বিস্ময়কর ব্যাপার হলো- নুডুলসটি সম্পূর্ণ হাতে তৈরি। আর তা জায়গা করে নিয়েছে ‘গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে’।

বিশ্ব রেকর্ড সৃষ্টি করা নুডুলসটি তৈরিতে জাপানের ঐতিহ্যবাহী ‘রামেন নুডুলসে’র রেসিপি অনুসরণ করা হয়েছে। এতে ব্যবহার করা হয়েছে ৪০ কেজি ময়দা, ২৬.৮ কেজি পানি ও ৬০০ গ্রাম লবণ। তৈরির পর এর ওজন হয়েছিল ৬৬ কেজি। 

নুডুলসটি তৈরি করেছে মধ্য চীনের হিনান প্রদেশের এক খাদ্য প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠান। এটা তৈরিতে সময় লেগেছে ১৭ ঘণ্টা। আর তা মাপতে গিনেস বুকের বিচারকদের সময় লেগেছে তিন ঘণ্টা। সবচেয়ে লম্বা নুডুলস তৈরির আগের বিশ্ব রেকর্ডটি গড়েছিলেন এক জাপানি বাবুর্চি। ২০০১ সালে তৈরি নুডুলসটির দৈর্ঘ্য ছিল ১৮শ ফুট।

চীনে নুডুলসকে দীর্ঘ জীবনের প্রতীক হিসেবে দেখা হয়। তাই দেশটির প্রবীণ নাগরিকদের সম্মানে পালিত জাতীয় দিবস উপলক্ষে ভিন্নধর্মী এ আয়োজন করে প্রতিষ্ঠানটি।

তৈরির পর তা রসুন, ডিম ও টমেটো সস সহকারে রান্না করা হয় এবং তা প্রতিষ্ঠানটির প্রায় ৪০০ প্রবীণ কর্মচারী ও তাদের পরিবারের খাওয়ার টেবিলে পরিবেশন করা হয়। 

গিনেস বুকের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে আপলোড করা ভিডিওতে দেখা মেলে বিশ্ব রেকর্ড সৃষ্টি করা নুডুলসটি তৈরির শুরু থেকে শেষের দৃশ্য। 

বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
এনএইচটি/এএ

অমিত সাহ'র কুশ পুতুল দাহ করলো যুব কংগ্রেস
বিনা টিকিটে রেল ভ্রমণ, ১১১৮ যাত্রীর জরিমানা
আড়াইহাজারে দুই পৌরসভায় বিএনপির প্রার্থীর নাম ঘোষণা
খেলোয়াড়দের যত কুসংস্কার!
নাটোরে ট্রাক চাপায় নিহতের সংখ্যা বেড়ে ৩
পাবনায় পুলিশ হত্যা মামলার পলাতক আসামী নিহত 
ইনজুরিতে ব্রাজিলের ডগলাস কস্তা
বাপ্পা-তানিয়ার বিয়ে
ক্রুসে রক্ষা জার্মানির
নেইমারের হলুদ কার্ড নিয়ে উদ্বিগ্ন ব্রাজিল