বন্যার উপস্থাপনায় গান গাইলেন সাবিনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাবিনা ইয়াসমিন ও রেজওয়ানা চৌধুরী বন্যা

ঈদে টিভি পর্দায় একটি অনুষ্ঠানে লালন গান গাইতে দেখা যাবে প্রখ্যাত সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিনকে। ‘কোকিল কণ্ঠে লালন’ নামের বিশেষ এই অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। সম্প্রতি অনুষ্ঠানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

আধুনিক ও দেশাত্মবোধক গান গেয়ে দেশ-বিদেশে খ্যাতি অর্জন করছেন সাবিনা ইয়াসমিন। কিন্তু ঈদের এই অনুষ্ঠানে তিনি গেয়েছেন বাউল গান। অনুষ্ঠানটি নিয়ে দুই গুণী শিল্পীই বেশ উচ্ছ্বসিত।অনুষ্ঠানে গান করছেন সাবিনা ইয়াসমিনসাবিনা ইয়াসমিন বলেন, সবাই লালনের গানের ভক্ত। আমিও তার একজন গুণ মুগ্ধ ভক্ত। লালনের গান সত্যি সত্যি মনকে ছুঁয়ে যায়। তাই একটা সময় মনে হলো, অনেক ধরনের গানইতো গাইলাম, এবার কেন লালন নয়? এর আগে বিভিন্ন অনুষ্ঠানে বিচ্ছিন্নভাবে লালনের গান করেছি। কিন্তু এর আগে টেলিভিশনের কোনো অনুষ্ঠানে একসাথে লালনের একাধিক গান গাওয়া হয়নি।

রেজওয়ানা চৌধুরী বলেন, বাংলাদেশের গানের পাখি নামটা বললেই যার কথা প্রথম মনে পড়ে তিনি সাবিনা ইয়াসমিন। শুধু আধুনিক অথবা দেশাত্মবোধক গানই নয় রবীন্দ্র সঙ্গীতেও তিনি সমান পারদর্শী। কিন্তু ঈদ অনুষ্ঠানে তিনি গেয়েছেন বাউল সঙ্গীত।
 
অনুষ্ঠানে সাবিনা ইয়াসমিনের গাওয়া গানগুলোর মধ্যে রয়েছে- ‘আমি গুরুকার্য মাথায় নিয়ে’, ‘খাঁচার ভিতর অচিন পাখি’, ‘আমার ঘরখানায় কে বিরাজ করে’, ‘কবে সাধুন চরণ ধূলি’, ‘পারে কে যাবি’ এবং ‘চরণ ছিড়েনারে ছিড়েনা’র মতো জনপ্রিয় গান।

ঈদের দিন বিকেল ৫টা ৪০ মিনিটে চ্যানেল আইতে ‘কোকিল কণ্ঠে লালন’ অনুষ্ঠানটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
জেআইএম/বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন: সংগীত
প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে ক্র্যাবের শোক 
ট্রাফিক সপ্তাহ: সিলেটে মামলা ৩ হাজার ৭৫৮ 
কলারোয়া পৌর মেয়র আকতারুল ইসলাম সাম‌য়িক বরখাস্ত 
বেগমগঞ্জে জামায়াতের আমিরসহ আটক ১১
ইতালির ব্রিজ ধস: নিহতের সংখ্যা বেড়ে ৩৫
নির্বাচনের পর কার্যকর ও প্রাণবন্ত সংসদ পাওয়ার প্রত্যাশা
১৫ আগস্ট: ইতিহাসের নৃশংস হত্যাকাণ্ড
বঙ্গবন্ধুর খুনিদের ‘সেকেন্ড হোম’ ছিলো লিবিয়া
বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়
হাতে আঁকা বঙ্গবন্ধুর ৪৩ ফুট উচ্চতার প্রতিকৃতি উদ্বোধন