আদালতের অনুমতি ছাড়া ভারত ছাড়তে পারবেন না সালমান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সালমান খান

দীর্ঘ ১৯ বছর ধরে চলে আসা কৃষ্ণসার হরিণ শিকার মামলায় বলিউড সুপারস্টার সালমান খানকে চলতি বছর পাঁচ বছরের কারাদণ্ড দেন যোধপুর আদালত। বর্তমানে এই মামলায় জামিনে আছেন এই অভিনেতা।

এদিকে আদালতের রায়ের বিপক্ষে সালমানের করা আবেদনের শুনানি হয় ৩ ও ৪ আগস্ট। শুনানি শেষে শনিবার (৪ আগস্ট) আদালত তার দেশ ত্যাগের উপর নিষেধজ্ঞা দিয়েছেন। এখন থেকে আদালতের অনুমতি ছাড়া সালমান ভারতের বাইরে যেতে পারবেন না। প্রতিবার বিদেশ ভ্রমণের জন্য তাকে যোধপুর আদালতে আবেদন করতে হবে। অনুমতি পেলেই কেবল তিনি দেশ ছাড়তে পারবেন বলে জানান আদালত।

১৯৯৮ সালে সুরজ বরজাতিয়া পরিচালিত ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির দৃশ্যধারণ চলাকালীন ‘থর’ মরুভূমির শহর যোধপুরের কাছে কঙ্কনী গ্রামে বিরল প্রজাতির দু’টি কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে সালমান খানের বিরুদ্ধে। পরে ১৯৯৯ সালে এই মামলাটি দায়ের হয়।

সালমান ছাড়াও সাইফ আলী খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলম এই মামলার আসামি ছিলেন। মামলায় সালমান ছাড়া বাকিদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মামলাটির চূড়ান্ত যুক্তিতর্ক শুরু হয়েছিলো ২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর। চলতি বছরের ২৪ মার্চ দুই পক্ষের প্রশ্নোত্তর পর্ব শেষ হয়। এরপর ৫ এপ্রিল চূড়ান্ত রায়ের দিন ধার্য করেন যোধপুর আদালত। এদিন সালমান খান ও অন্য অভিযুক্তদের উপস্থিতিতে রায় দেন প্রধান বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট দেব কুমার খাতরি।

২০০৭ সালে যোধপুর কারাগারে কয়েকদিন বন্দি ছিলেন সল্লু। তারপর জামিনে মুক্ত হন তিনি। গত বছর এই মামলায় নির্দোষ প্রমাণ হন তিনি। কিন্তু পরবর্তীতে এই রায়ের ওপর আবারও আপিল করা হলে কারাদণ্ড ঘোষিত হয় সালমানের বিরুদ্ধে। এরপর ৭ এপ্রিল জামিনে মুক্তিপান বলিউড ‘ভাইজান’।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
জেআইএম/

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
অস্ট্রিয়ান পররাষ্ট্রমন্ত্রীর বিয়েতে নাচলেন পুতিন
সদরঘাটে ঘরমুখো মানুষের চাপ বাড়ছে
ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদকবিক্রেতা নিহত
ছাগলনাইয়ায় ট্রাক-মাইক্রোবাসের সংঘর্ষে নিহত ৬
যশোরে ভিজিএফ’র চাল পাচার রুখে দিলো জনতা
ব্যবসা গুটিয়ে নিচ্ছেন সিলেটের চামড়া ব্যবসায়ীরা!
কেরালার বন্যায় রেড অ্যালার্ট প্রত্যাহার, নিহত ২৪৫
পরোক্ষ ধূমপানে বাড়ে শিশুদের ফুসফুসজনিত রোগের ঝুঁকি 
মিশরে ইন্টারনেট নিয়ন্ত্রণে আইন অনুমোদন
তালা উপজেলা কৃষক দলের সভাপতি গ্রেফতার