পোশাকে ‘দেবী’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চঞ্চল, ফারিয়া, জয়া ও অনিমেষ

আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে সরকারী অনুদান ও জয়া আহসানের সি তে সিনেমা প্রযোজিত ‘দেবী’। সিনেমাটি টিজার দিয়ে এরই মধ্যে সবার নজর কেড়েছে।

‘দেবী’র প্রচারণায় যুক্ত হয়েছে এবার নতুন মাত্রা। হলিউড কিংবা বলিউডে চলচ্চিত্রের কোনও চরিত্র কিংবা নাম নিয়ে পণ্য তৈরি ও বাজারজাতের প্রচলন দেখা গেলেও বাংলাদেশে তেমনটি হয়নি। ‘দেবী’র মাধ্যমে এবার মুক্তির আগেই কোনও সিনেমা নিয়ে তৈরি পোশাক আসছে বাজারে আসছে।

জয়া আহসান জানান, দেবী সিনেমার বিভিন্ন অনুষঙ্গ দিয়ে অলংকৃত পোশাকের (শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবী ইত্যাদি) প্রদর্শনী ১৬ আগস্ট থেকে শুরু হচ্ছে। দেশীয় পোশাক শিল্পের প্রেক্ষাপটে এটি ভিন্ন রূপকল্পের ভাবনা।

সুতি কাপড়কে প্রাধান্য দেয়া ছাড়াও ফ্যাশন প্রেমীদের চাহিদা অনুসারে এন্ডি, হাফসিল্ক কাপড়ের ব্যবহার রয়েছে। এসব পোশাকে টাইপোগ্রাফি, নকশায় গ্রাফিক্যাল ফর্ম, দেবী চলচ্চিত্রের নামলিপি সহ স্থিরচিত্রের ভিন্ন ভিন্ন অনুষঙ্গ দিয়ে অলংকৃত করা হয়েছে পোশাকের জমিনকে।

‘দেবী’র পোশাকের পণ্য বিক্রয়ের সুযোগ করে দিচ্ছে ফ্যাশন হাউজ বিশ্বরঙ। আগামী ১৭ আগস্ট প্রতিষ্ঠানটির উদ্যোগে ‘দেবী’ চলচ্চিত্র নিয়ে বিশেষ একটি ফ্যাশন শো’য়েরও আয়োজন করা হয়েছে বলে জানা যায়।

নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর মিসির আলি চরিত্রকে নিয়ে লেখা প্রথম উপন্যাস ‘দেবী’ কে পর্দায় নিয়ে আসছেন পরিচালক অনম বিশ্বাস। এতে মিসির আলি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এছাড়া রানু চরিত্রে জয়া আহসান, নিলু চরিত্রে শবনম ফারিয়া, আনিস চরিত্রে অনিমেষ আইচ এবং আহমেদ সাবেত চরিত্রে দেখা যাবে ইরেশ যাকেরকে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৮
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন: চলচ্চিত্র
সুশাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে পারেন গণমাধ্যমকর্মীরা
বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়া সরাসরি জড়িত
বাংলাদেশ-ভারত ফাইনাল ম্যাচ দেখুন এখানে
দীর্ঘদিন পর ক্যামেরার সামনে ফয়সাল আহসান
কফি আনানের মৃত্যুতে স্পিকার-সংসদ উপনেতার শোক
খালেদার সঙ্গে স্বজনদের সাক্ষাত
দিন-রাত লাইনে দাঁড়িয়েও মিলছে না ফিরতি টিকিট!
ঠাকুরগাঁওয়ে নদীতে ডুবে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু
কফি আনানের মৃত্যুতে ফখরুলের শোক
ঈশ্বরগঞ্জে পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ