পূর্ণিমার জানা-অজানা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিলারা হানিফ পূর্ণিমা/ ছবি: বাংলানিউজ

বাংলাদেশের চলচ্চিত্রের হার্টথ্রব নায়িকা দিলারা হানিফ পূর্ণিমা। অভিনয় দক্ষতা দেখিয়ে অনেক আগেই জয় করে নিয়েছেন ভক্তদের হৃদয়। ‘মনের মাঝে তুমি’, ‘হৃদয়ের কথা’, ‘সুভা’, ‘শাস্তি’, ‘আমার স্বপ্ন আমার সংসার’সহ অসংখ্য ব্যবসা সফল ছবিতে দেখা গেছে তাকে। মডেলিং ও টিভি নাটকেও মাঝেমধ্যে পাওয়া যায় তাকে।

দেশিয় ছবির জনপ্রিয় এই নায়িকার জন্মদিন আজ। তবে বিশেষ দিনকে ঘিরে তেমন কোনও পরিকল্পনা নেই তার। পরিবারের সদস্যদের সঙ্গেই দিনটি কাটাচ্ছেন তিনি।

১৯৮১ সালের ১১ জুলাই জন্মগ্রহণ করেছেন পূর্ণিমা। তার পৈতৃক বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে হলেও জন্ম এবং বেড়ে ওঠা ঢাকায়। পূর্ণিমার আসল নাম নাম দিলারা হানিফ। বাসায় ‘রীতা’ নামেই ডাকা হয় তাকে।

দিলারা হানিফ পূর্ণিমা/ ছবি: বাংলানিউজ১৯৯৭ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে পা রাখেন তিনি। এতে তার সহশিল্পী ছিলেন রিয়াজ। জনপ্রিয় এই অভিনেতার সঙ্গে সবচেয়ে বেশি ছবিতে অভিনয় করেছেন পূর্ণিমা। তাদের একসঙ্গে অভিনীত সিনেমার সংখ্যা ২৫টি।

কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভাল হতে দিল না’র জন্য ২০১০ সালে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তুলেছেন পূর্ণিমা।

দিলারা হানিফ পূর্ণিমা/ ছবি: বাংলানিউজ২০০৭ সালের ৪ নভেম্বরে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্দ হন অভিনেত্রী পূর্ণিমা। তার স্বামীর নাম আহমেদ জামাল ফাহাদ। বিয়ের ৭ বছর পর ২০১৪ সালের ১৩ এপ্রিল কন্যা সন্তানের মা হন জনপ্রিয় এই অভিনেত্রী। মেয়ের নাম আরশিয়া উমাইজা।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন: চলচ্চিত্র
‘বাংলার জয়যাত্রা’ আনতে চীন যাচ্ছেন বিএসসি’র নাবিকরা
কাকরাইলে মা-ছেলে হত্যার চার্জশিটে বাদীর আপত্তি
বিদ্যুৎ ব্যবহার না করেও বিল, প্রকৌশলীসহ বরখাস্ত ৩
জুতা ব্যবসার আড়ালে চোরাই মোবাইলের ব্যবসা!
সুচিন্তার জঙ্গিবাদবিরোধী সমাবেশ
আলোচনার মাধ্যমে নির্বাচনকে অর্থবহ করার আহ্বান ফখরুলের
মানসিক অসুস্থতার মিথ্যা সনদ দিলে জেল-জরিমানা
নারী ক্রিকেট দলকে মন্ত্রিসভার অভিনন্দন
মেহেরপুরে অস্ত্র মামলায় ইউপি সদস্যের ১০ বছরের কারাদণ্ড
কলেজছাত্রীকে ধর্ষণ, ৫ জন ৩ দিনের রিমান্ডে