ঈদে হুমায়ূন আহমেদের ‘বোতল ভূত’ নিয়ে আসছেন শাওন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

এক সময় ঈদ মানে ছিলো নন্দিত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের নতুন নাটক। দর্শকরাও প্রবল আগ্রহ নিয়ে তার নাটকের অপেক্ষায় থাকতেন। হুমায়ূন আহমেদের বিদায়ের পর দর্শকের আশার জায়গাটি এখন অপূর্ণই রয়ে যায়।

তবে এবার ঈদ উপলক্ষে হুমায়ূন আহমেদের বিখ্যাত গল্প ‘বোতল ভূত’ নিয়ে ধারাবাহিক নাটক নির্মাণ করেছেন হুমায়ূন পত্নী মেহের আফরোজ শাওন।

এ প্রসঙ্গে শাওন বলেন, “বাচ্চাদের নিয়ে অনেক কাজ করেছেন হুমায়ূন। কিন্তু তাদের নিয়ে কখনও কাজ করেননি তিনি। এখন যেহেতু শুধু বাচ্চাদের জন্য দুরন্ত টেলিভিশন কাজ করছে, তাই ‘বোতল ভূত’ নির্মাণ করা।”

শিশুতোষ ধারাবাহিকটির নাট্যরূপ দিয়েছেন লুৎফর রহমান নির্ঝর। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশিদ, আজাদ আবুল কালাম, ঝুনা চৌধুরী, আব্দুল্লাহ রানা, ওয়াসেক, শাহনাজ সুমি, প্রীনন, জয়াত ও ঋত।

সাত বছরের হুমায়ূনকে বোতলে ভরে একটি ভূত উপহার দেন রবীন্দ্রনাথের মতো দেখতে এক ব্যক্তি। সেই ভূতকে দিয়ে তার সব সমস্যার সমাধান করান। শুধু তাই নয়, বোতল ভূতের সাহায্যে স্কুলে আয়োজিত ফুটবল ম্যাচও জিতে হুমায়ূনের রয়েল বেঙ্গল ক্লাব।

এমনি গল্পে নির্মিত হয়েছে নাটক ‘বোতল ভূত’। পাঁচ পর্বের এই ধারাবাহিক দুরন্ত টিভিতে ঈদের দিন থেকে ঈদের পঞ্চম দিন পর্যন্ত প্রতিদিন দুপুর দেড়টা ও রাত ৮ টায় সম্প্রচারিত হবে।  

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, জুন ০৬, ২০১৮
জেআইএম/বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন: নাটক
ঈদ জামাতে র‌্যাবের বিশেষ নিরাপত্তা
ভোলার নৌঘাটগুলোতে ঘরমুখো মানুষের ঢল
সালমান খানকে শুভ কামনা জানিয়েছেন আমির খান
উরুগুয়ের বিপক্ষে একাদশে নেই সালাহ
ঈদে রাজধানীতে একপশলা বৃষ্টি!
৪ তলা থেকে ঝুলে পড়ল গাড়ি, অক্ষত চালকসহ সবই!
ঈদে ‘হেভিওয়েট’ নেতাদের বাসায় ‘হেভি’ আয়োজন
পশ্চিমাকাশে কেবল এক ফালি চাঁদের অপেক্ষা
মন কাঁদে, তবু ঈদে বাড়ি যেতে চান না তারা!
কোলাহলমুক্ত এ যেন এক অন্য বন্দরনগরী!