কানে ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’ ছবির দৃশ্য

‘স্টার ওয়ারস’ সিরিজের নতুন ছবি ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’ নির্বাচিত হয়েছে কান চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগের বাইরে। আগামী ১৫ মে ফরাসি উপকূলবর্তী শহরে এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। এটি শুরুর আগে লালগালিচায় হাঁটবেন ছবিটির কলাকুশলীরা।

‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’র গল্প হান সলোকে ঘিরে। তার ভূমিকায় দেখা যাবে মার্কিন তারকা আলডেন এরেনরাইককে। ১৯৭৭ সালে ‘স্টার ওয়ারস’ ছবিতে পরিণত হান সলোর ভূমিকায় প্রথমবার অভিনয় করেন হ্যারিসন ফোর্ড।

২০১৫ সালের ব্লকবাস্টার হিট ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেন্স’-এর মাধ্যমে ‘স্টার ওয়ারস’ সিরিজের নতুন অধ্যায় শুরু করে ওয়াল্ট ডিজনি কোম্পানি। ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’ তারই অংশ।

শুরুতে ছবিটি পরিচালনার দায়িত্ব পেয়েছিলেন ‘দ্য লেগো মুভি’খ্যাত ফিল লর্ড ও ক্রিস্টোফার মিলার। কিন্তু পরে তাদের বাদ দিয়ে পরিচালকের আসনে বসানো হয় রন হাওয়ার্ডকে। ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’তে আরও অভিনয় করেছেন উডি হ্যারেলসন, এমিলিয়া ক্লার্ক, ডোনাল্ড গ্লোভার, থ্যান্ডি নিউটন, ফোবি ওয়ালার-ব্রিজ, পল বেটানি।

কান উৎসবের ৭১তম আসর শুরু হবে ৮ মে। চলবে ১৯ মে পর্যন্ত। এবারের প্রতিযোগিতা বিভাগের ছবির তালিকা ঘোষণা করা হবে আগামী ১২ এপ্রিল। স্বর্ণপাম কে জিতবে তা নির্বাচনের গুরুত্বদায়িত্ব থাকবে অস্ট্রেলীয় অভিনেত্রী কেট ব্ল্যানচেটের নেতৃত্বে বিচারকদের ওপর।

** ‘সলো: অ্যা স্টার ওয়ারস স্টোরি’ ছবির টিজার:

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৮
বিএসকে

অন্তর্ভুক্ত বিষয়ঃ কান চলচ্চিত্র উৎসব
ট্রেনের ইঞ্জিনে দাঁড়িয়ে প্রাণ গেল কিশোরের
ধসে পড়া রানাপ্লাজা নিহতদের স্বরণে মোমবাতি প্রজ্জলন
বিমান হামলায় হুতি রাজনৈতিক নেতা সালেহ আল-সামাদ নিহত
গর্বের সঙ্গে সবুজ পাসপোর্ট ব্যবহার করি
দক্ষিণ সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুলিশ কনস্টেবল নিহত
রুয়েট ক্যাম্পাসে বাসচালককে কুপিয়ে হত্যা
বিখ্যাত ক্রিকেটার শচীনের জন্ম
রানাপ্লাজা ধসের পঞ্চম বছর
বাকপটুতায় সুনাম মকরের, ভ্রমণের পরিকল্পনা মিথুনের
ববিতে তদন্ত কমিটি গঠন

Alexa