নানা আয়োজনে সুচিত্রা সেনের ৮৬তম জন্মদিন উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নানা আয়োজনে মহানায়িকা সুচিত্রা সেনের জন্মদিন উদযাপন-ছবি-বাংলানিউজ

পাবনা: নানা আয়োজনে পাবনায় বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি ও পাবনার মেয়ে মহানায়িকা সুচিত্রা সেনের ৮৬তম জন্মদিন উদযাপন করা হচ্ছে। জেলা প্রশাসন, সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদ, পাবনা ড্রামা সার্কেলসহ বিভিন্ন সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে।

শুক্রবার (৬ এপ্রিল) সকালে পাবনা জেলা প্রশাসনের আয়োজনে, জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক ঘুরে সুচিত্রা সেনের স্কুল সরকারি বালিকা বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। পরে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে কেক কাটেন জেলা প্রশাসক জসিম উদ্দিন।

এদিকে, পাবনা শহরের গোপালপুরের মহল্লায় নিজ কার্যালয়ে কেক কাটা ও স্মৃতিচারণের মধ্য দিয়ে মহানায়িকার জন্মদিন উদযাপন করেছে সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদ ও পাবনা ড্রামা সার্কেল। এ সময় বক্তব্য দেন সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ও যুগ্ম সম্পাদক রেজাউল করিম মনি।

পাবনা ড্রামা সার্কেলে মহানায়িকার জন্মদিন নিয়ে আলোচনা সভায় বক্তব্য দেন ফারুক হোসেন চৌধুরী ও মুস্তাফিজুর রহমান রাসেল। মহানায়িকার শৈশব-কৈশোরের সাক্ষী পাবনার পৈতৃক বাড়িকে একটি পূর্ণাঙ্গ ফিল্ম ইনস্টিটিউট হিসেবে গড়ে তোলার দাবি জানান।

প্রসঙ্গত, বাংলা চলচ্চিত্রে অসংখ্য জনপ্রিয় ছবি উপহার দেওয়া কালজয়ী এই মহানায়িকা ১৯৩১ সালের ৬ এপ্রিল পাবনায় তার নানা বাড়িতে জন্মগ্রহণ করেন। পাবনা পৌর এলাকার গোপালপুরের হেমসাগর লেনের বাড়িতে তার শৈশব ও কৈশোর কাটে। ১৯৪৭ সালে দেশ বিভাগের সময় পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় সুচিত্রা সেন সপরিবারে ভারত চলে যান। ২০১৪ সালের ১৭ জানুয়ারি কলকাতার বেলভিউ হাসপাতালে তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৮
আরআর  

ফুলপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১, আহত ২ ডিবি সদস্য
হাসন রাজা ফিরে এলেন জল-জোছনার বজরায়
ধানমন্ডিতে ট্রাকের ধাক্কায় রিকশা আরোহীর মৃত্যু
আর কত প্রাণ ঝরলে থামবে পরিবহনের বেপোরোয়া গতি
ক্ষেপণাস্ত্র-পারমাণবিক পরীক্ষা বন্ধ ঘোষণা উ. কোরিয়ার
‘সোয়াজিল্যান্ড’ মুছে বিশ্বে এখন পরিচিত হবে ‘ইসোয়াতিনি’
টাইটানিকের সবচেয়ে বড় লেগো রেপ্লিকা বানালো অটিস্টিক বালক
গাজায় আরও ৪ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েল
আ’লীগের ২০ সদস্যের প্রতিনিধি দল ভারত যাচ্ছে রোববার 
দুই সিটিতেই জয়ের বিকল্প ভাবছে না বিএনপি

Alexa