মৃত্যুর সঙ্গে লড়ছেন সুরকার আলী আকবর রুপু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলী আকবর রুপু

দেশের বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক আলী আকবর রুপু হৃদরোগ ও কিডনি সমস্যা নিয়ে এখন মৃত্যুর সঙ্গে লড়ছেন। বর্তমানে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রের (আইসিইউ) রাখা হয়েছে।

রুপু বহুদিন ধরে হৃদরোগে আক্রান্ত। পাশাপাশি তার কিডনির সমস্যা রয়েছে। বেশ কয়েকমাস ধরে তার কিডনির ডায়ালাইসিস করাতে হচ্ছে।

গত ৯ ফেব্রুয়ারি রুটিনমাফিক ডায়ালাইসিস করার সময় হঠাৎ তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন। অবস্থার অবনতি ঘটলে সেদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
আলী আকবর রুপু
দুই যুগ ধরে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র গানের সুর করছিলেন তিনি। উপহার দিয়েছেন বহু শ্রোতাপ্রিয় গান। উল্লেখযোগ্য গানের তালিকায় রয়েছে সাবিনা ইয়াসমিনের ‘প্রতিটি শিশুর মুখে হাসি’, এন্ড্রু কিশোরের ‘পদ্ম পাতার পানি নয়’, মুরাদের ‘আমি আগের ঠিকানায় আছি’ প্রভৃতি। 

রুপুর শুরুটা গিটারিস্ট ও কিবোর্ড বাদক হিসেবে। ১৯৮০ সালে ‘একটি দুর্ঘটনা’ অ্যালবাম দিয়ে অডিও গানে তার অভিষেক ঘটে। প্রথম অ্যালবামেই তিনি বাজিমাত করেন। গানগুলো বেশ প্রশংসিত হয়।

১৯৮৪ সালে মালেক আফসারী পরিচালিত ‘রাস্তার ছেলে’ ছবিতে গান করেছেন বিখ্যাত এ সুরকার। তবে সর্বমোট পাঁচ-থেকে ছয়টি চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। আব্দুল্লাহ আল মামুনের ‘দুই বেয়াইর কীর্তি’ তার সর্বশেষ চলচ্চিত্র।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
জেআইএম/জিপি

রোববার কমলাপুর ছাড়ছে ৬৮ ট্রেন
ভোরে যানবাহনে বাড়তি ভাড়া আদায়
ভোরেই বরিশাল নদীবন্দরে ঘরমুখো মানুষের ভিড়
কুয়াকাটায় স্কুলছাত্রীকে উত্যক্ত করায় এক ব্যক্তির দণ্ড
বকশীগঞ্জে ভিজিএফের ৭৮ বস্তা চাল উদ্ধার
উন্নয়নে নিরলস কাজ করছেন প্রধানমন্ত্রী
গাংনীতে বাসচাপায় মেছো বাঘের মৃত্যু
বাহুবলে ছুরিকাঘাতে খুন হলেন এক ব্যক্তি
প্রধানমন্ত্রী-রেহানা-পুতুলের কোনো ফেসবুক আইডি নেই
ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পুলিশ কর্মকর্তার মৃত্যু