সেরা অভিনেতা ওল্ডম্যান ও অভিনেত্রী ম্যাকডোর্মেন্ড

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড হাতে গ্যারি ওল্ডম্যান ও ফ্র্যান্সেস ম্যাকডোর্মেন্ড (সংগৃহীত ছবি)

গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের ৭৫ তম আসরে চলচ্চিত্র বিভাগে বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী চমক দেখিয়েছেন। সবাইকে টপকে সেরা চলচ্চিত্র অভিনেতার (নাট্য) পুরস্কার জিতেছেন গ্যারি ওল্ডম্যান। ‘ডার্কেস্ট আওয়ার’ ছবির জন্য তিনি এই পুরস্কার পেয়েছেন। এদিকে সেরা চলচ্চিত্র অভিনেত্রী (নাট্য) হয়েছেন ফ্র্যান্সেস ম্যাকডোর্মেন্ড। ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’ ছবির জন্য তিনি পুরস্কার জিতে নিয়েছেন।

‘লেডি বার্ড’র জন্য সেরা চলচ্চিত্র অভিনেত্রী (মিউজিক্যাল বা কমেডি) হয়েছেন সায়োরিস রোনান। আর সেরা চলচ্চিত্র অভিনেতা (মিউজিক্যাল বা কমেডি) জেমস ফ্রাঙ্কো। ‘দ্য ডিসাস্টার আর্টিস্ট’ ছবিতে অভিনয় করে তিনি এই পুরস্কার পেয়েছেন।

সায়োরিস রোনান ও জেমস ফ্রাঙ্কো (সংগৃহীত ছবি)
 ‘আই টনিয়া’ ছবির অভিনেত্রী এলিসন জ্যানি জিতেছেন সেরা পার্শ্ব অভিনেত্রী (চলচ্চিত্র)। ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’ ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেতা (চলচ্চিত্র) হয়েছেন স্যাম রকওয়েল। এই বিভাগে ‘বিগ লিটল লাইস’র জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী হয়েছেন লরা ডার্ন। একই ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেতা হয়েছেন অ্যালেক্সান্ডার স্কার্সগার্ড।

সিরিজ, লিমিটেড সিরিজ বা টেলিভিশনের জন্য নির্মিত চলচ্চিত্র বিভাগে ‘বিগ লিটল লাইস’র জন্য সেরা অভিনেত্রী হয়েছেন নিকোল কিডম্যান। এই বিভাগে ‘ফার্গো’র জন্য সেরা অভিনেতা হয়েছেন ইওয়ান ম্যাক গ্রেগর। 

টেলিভিশন-নাট্য বিভাগে সেরা অভিনেত্রী হয়েছেন এলিজাবেথ মস। ‘দ্য হ্যান্ডমেইড’স টেইল’র জন্য তিনি পুরস্কার পেয়েছেন। সেরা অভিনেতা স্টার্লিং কে ব্রাউন। পেয়েছেন ‘দিজ ইজ আস’র জন্য।

টেলিভিশন সিরিজ-মিউজিকাল বা কমেডির জন্য সেরা অভিনেত্রী হয়েছেন র‍্যাশেল ব্রোসনাহান। পুরস্কার পেয়েছেন দ্য’ মার্ভেলাস মিসেস মেইসেল’র জন্য। একই বিভাগে সেরা অভিনেতা হয়েছেন আজিজ আনসারি, ‘মাস্টার অব নান’র জন্য।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৮
জেআইএম/আরআর
 

সরকারি কর্মীদের জনকল্যাণে কাজ করতে বললেন প্রধানমন্ত্রী
সিএমপির ডিবি কার্যালয়ে আগুন
২৬ জুলাইয়ের মধ্যে খালেদার আবেদন নিষ্পত্তির নির্দেশ
উচ্চশিক্ষার গুণগতমান বাড়াতে সাদার্নে কর্মশালা
আগুনমুখা নদী ভাঙনে হুমকিতে ৪ গ্রাম
কাবুলে আত্মঘাতী হামলায় অল্পে বাঁচলেন ভাইস প্রেসিডেন্ট
জনপ্রশাসন পদক পেলেন ৪২ ব্যক্তি-প্রতিষ্ঠান 
বৈচিত্র্যময় ৭ কারাগার
ফ্লাইওভারে উঠার সময় ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত
নড়াইলে মাদক বিক্রেতা ও সাজাপ্রাপ্ত আসামিসহ আটক ৩৫