বক্স অফিসে সালমানের যতো রেকর্ড

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির দৃশ্যে সালমান খান

বক্স অফিসে দাপিয়ে ব্যবসা করছে সালমান খানের ‘টাইগার জিন্দা হ্যায়’। এরই মধ্যে ৩০০ কোটির ঘরে পৌঁছে গেছে ছবিটি। এমনকি ভেঙে দিয়েছে বেশকিছু রেকর্ড। যার ফলে বলিউডের এই সুপারস্টারের ক্যারিয়ারে যুক্ত হয়েছে নতুন কিছু রেকর্ড। চলুন এক নজরে দেখে নেওয়া যাক সেগুলো।

একদিনে সর্বোচ্চ আয়
গত ২২ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত ‘টাইগার জিন্দা হ্যায়’। মুক্তির প্রথম দিনে ছবিটি আয় করেছিলো ৪৫.৫৩ কোটি রুপি। যা সালমানের যে কোনও ছবির ক্ষেত্রে একদিনের সর্বোচ্চ আয়। আগের রেকর্ডটি ছিলো ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘প্রেম রতন ধন পায়ো’র (৪০.৩৫ কোটি রুপি)।

‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির দৃশ্যে সালমান খান ও ক্যাটরিনা কাইফদ্রুত ১০০ কোটির ঘরে প্রবেশ  
সালমানের অন্য ছবিগুলোর তুলনায় ‘টাইগার জিন্দা হ্যায়’ সবচেয়ে দ্রুত ১০০ কোটি রুপির ঘরে প্রবেশ করেছে। তিন দিনে ১১৪.৯৩ কোটি রুপি সংগ্রহ করেছে এটি। এর আগে তার ‘সুলতান’ ও ‘প্রেম রতন ধন পায়ো’ যথাক্রমে ১০৫.৫৩ কোটি ও ১০১.৪৭ কোটি টাকা আয় করে। প্রথম তিন দিনের মধ্যে ‘বজরঙ্গি ভাইজান’ তোলে ১০২.৬০ কোটি রুপি।

‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির দৃশ্যে সালমান খান ও ক্যাটরিনা কাইফ১০০ কোটি ঘরে সর্বাধিক সংখ্যক ছবি
‘টাইগার জিন্দা হ্যায়’ সালমানের ১২তম ছবি যা ১০০ কোটির ঘরে প্রবেশ করলো। চমকপ্রদ তথ্য হলো, এখনও পর্যন্ত বলিউড ইন্ডাস্ট্রির কোনো অভিনেতার ১২টি ছবি কমপক্ষে ১০০ কোটি রুপি আয় করতে পারেনি। এই কৃতিত্ব অর্জন করা সালমান অভিনীত অন্য ছবিগুলো হলো ‘টিউবলাইট’, ‘সুলতান’, ‘প্রেম রতন ধন পায়ো’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘কিক’, ‘জয় হো’, ‘দাবাং’, ‘দাবাং ২’, ‘এক থা টাইগার’, ‘বডিগার্ড’, ‘রেডি’।

‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির দৃশ্যে সালমান খান ও ক্যাটরিনা কাইফ২০০ কোটির ক্লাবে দ্বিতীয় দ্রুততম প্রবেশ  
সালমানের ‘সুলতান’ প্রথম সাত দিনে ২০৮.৮২ কোটি রুপি ঘরে তোলে। ‘টাইগার জিন্দা হ্যায়’ প্রথম সপ্তাহে আয় করে ২০৬.০৪ কোটি টাকা। তাই তার ছবিগুলোর মধ্যে দ্রুততম সময়ে ২০০ কোটির ক্লাবে প্রবেশ করা দ্বিতীয় ছবি এটি।

২০০ কোটির ক্লাবে সর্বাধিক ছবি
২০০ কোটির ক্লাবে আমির খানকে পেছনে ফেলে এগিয়ে গেলেন সালমান খান। এই ক্লাবে আমির খানের চারটি ছবি রয়েছে। এগুলো হলো ‘থ্রি ইডিয়ট’, ‘ধুম থ্রি’, ‘পিকে’ ও ‘দঙ্গল’। ‘টাইগার জিন্দা হ্যায়’সহ সালমানের রয়েছে পাঁচটি ছবি। বাকিগুলো হচ্ছে ‘কিক’, ‘সুলতান’, ‘বজরঙ্গি ভাইজান’ ও ‘প্রেম রতন ধন পায়ো’।

‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির দৃশ্যে সালমান খান ও ক্যাটরিনা কাইফ৩০০ কোটির ক্লাবে হ্যাটট্রিক করা একমাত্র অভিনেতা
এরই মধ্যে ৩১৬ কোটি রুপি আয় করে ফেলেছে সালমান খান অভিনীত ‘টাইগার জিন্দা হ্যায়’। ফলে তিনি হলেন বলিউডের একমাত্র অভিনেতা যার তিনটি ছবি ৩০০ কোটির ক্লাবে ঢুকেছে। অন্য দুটি হলো ‘সুলতান’ ও ‘বজরঙ্গি ভাইজান’।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
জেআইএম/বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড
ভেড়ামারায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত
বিষ দিয়ে ঘাস পোড়ানোয় কমছে জমির উর্বরতা
জবির সাবেক শিক্ষক রাজীব মীর আর নেই
দেশে প্রবাসী বিনিয়োগের প্রতিষ্ঠান বাড়ছে
সীমান্ত গ্রাম থেকে ২ লাখ রুপি মূল্যের গাঁজা জব্দ
ইমরান এইচ সরকারকে যুক্তরাষ্ট্র যেতে বাধার অভিযোগ
অনাস্থা ভোটে উৎরে গেলেন মোদী 
স্ত্রীর চিকিৎসা করাতে এসে দুর্ঘটনায় স্বামীর মৃত্যু
পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রের নিহত
মাদক নির্মূলে রাজধানীতে সাইকেল শোভাযাত্রা