সম্মানির অর্থ ফিরিয়ে দিলেন অপু বিশ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অপু বিশ্বাস, ছবি: সংগৃহীত


সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে সময় কাটিয়ে আবেগাপ্লুত চিত্রনায়িকা অপু বিশ্বাস। ওদের জীবনের গল্প শুনে কেঁদেছেন তিনি। কোনো অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে এমন অভিজ্ঞতার মুখোমুখি কখনো হতে হয়নি বলে জানালেন এক সন্তানের জননী অপু বিশ্বাস। 

অপু জানতেন সুবিধাবঞ্চিত শিশুদের প্রিয় নায়িকা হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে তাকে। কিন্তু আয়োজকেরা যে তাকে সম্মানি দেবেন, সেটা ভাবতে পারেননি। অপুও তাৎক্ষণিক সিদ্ধান্তে সম্মানির পুরো অর্থ শিশুদের উৎসর্গ করেছেন। ঈদুল ফিতরে এই টাকা দিয়ে যেন ওদের ভালো খাবার দেওয়া হয় আমাল বাংলাদেশ নামের সংস্থার কর্তাব্যক্তিদের কাছে এমনটাই অনুরোধ করেছেন অপু। প্রবাসী ইশরাত করিম ইভ এটি পরিচালনা করছেন। 

সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে অপু বিশ্বাস, ছবি: সংগৃহীতঅপু বিশ্বাস বাংলানিউজকে বললেন, ‘কালকের (১৭ জুন) দিনটি আমার জীবনের অন্যতম একটি দিন। বিশেষ করে তিনটি মেয়ের জীবনের অভিজ্ঞতা শুনে আমি শিউরে উঠেছি। আমিও একজনের মা। আমার সন্তানের মতো করেই ওরা পৃথিবীর আলো দেখেছে। কিন্তু ওদের সামাজিক অবস্থা আজ ভালো নেই।’     

অনুষ্ঠানে অপু অভিনীত ছবির গান গেয়ে শোনায় শিশুরা। একই সঙ্গে নৃত্যেও অংশ নেয়। অপু বলেন, ‘ওরা আমার ব্যাপারে এতো আগ্রহী, জেনে ভালো লেগেছে। ওরা আমার ছেলেকেও চেনে। শাকিব খান কেন শুরুতে আমাকে মেনে নেয়নি, এটি ওদের কাছে ভালো লাগেনি, এমনটাও শুনতে হয়েছে আমাকে। সব মিলিয়ে দারুণ একটি দিন কাটিয়েছি।’

সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে অপু বিশ্বাস, ছবি: সংগৃহীতঅপু জানান, আমাল বাংলাদেশ সংস্থার আয়োজনে এদিন ধানমন্ডির ইএমকে সেন্টারে ৬০জন শিশুকে ঈদ উপহার দেওয়া হয়েছে। অন্যদেরকেও উপহার দেওয়া হবে। অর্থনৈতিকভাবে এই সংস্থাটির পাশে আছে আমেরিকান অ্যাম্বাসি। এখানে গুরুত্বপূর্ণ অনেক মানুষের পাশাপাশি উপস্থিত ছিলেন অপু বিশ্বাস। শোবিজের অন্যদের মধ্যে ছিলেন নির্মাতা চয়নিকা চৌধুরী, গায়িকা মেহরিন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৭ 
এসও 


লালপুরে পল্লী সঞ্চয় ব্যাংক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন
মানবতাবিরোধী অপরাধের মামলায় জামাল মাস্টার গ্রেফতার
মৈত্রীর ভাড়া বাড়ছে ৮ ডিসেম্বর থেকে
দেশের স্বাধীনতা সমুজ্জ্বল রাখতে সবাইকে কাজ করতে হবে
নারীর ক্ষমতায়নে জিআইজেড-লিন্ডেক্স সমঝোতা স্মারক

Alexa