২০০০ কোটির ঘরে ‘দঙ্গল’!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘দঙ্গল’ ছবির পোস্টার

মুক্তির এতোদিন পরও ‘দঙ্গল’-এর সাফল্যের ধারা অব্যাহত। আর এই সাফল্যের নিরিখে হাজার কোটি রুপি দিয়ে নির্মিত ‘বাহুবলী’কেও ছাপিয়ে গিয়েছে আমির খানের ছবি। এবারে নতুন রেকর্ডের দোরগোড়ায় দাঁড়িয়ে বলিউডের এই ব্লকবাস্টার। খুব শিগগিরিই ২০০০ কোটির ঘরে পৌঁছাতে যাচ্ছে ‘দঙ্গল’।

এরই মাধ্যমে মিলে গিয়েছে আরও একটি আন্তর্জাতিক শিরোপা। ইংরেজি বাদে অন্য ভাষার ছবির ব্যবসার অঙ্কের ভিত্তিতে সারা বিশ্বের সেরা পাঁচে জায়গা করে নিলো কুস্তিগীর মহাবীর ফোগাতের জীবনী নিয়ে তৈরি ছবিটি।

চীনের দর্শকদের কল্যাণেই আয়ের নিরিখে বহু আগেই প্রভাসের ‘বাহুবলী’কে টপকে গিয়েছিলো আমিরের ‘দঙ্গল’। ছবিটির বর্তমান আয় ১৯৪১ কোটি টাকা। যার মধ্যে বিদেশের বক্স অফিস থেকে দঙ্গল টিম আয় করেছে মোট ১৩৯৯ কোটি টাকা। চীন থেকে আয় ১১৫৭ কোটি টাকা। এর জন্য চীনের দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন মিস্টার পারফেকশনিস্ট। তার মতে, গীতা-ববিতা ও মহাবীর সিং ফোগাটের এই কাহিনির সঙ্গে খুব বেশি কানেক্ট করতে পেরেছেন চীনের দর্শকরা। সে কারণেই ‘দঙ্গল’কে আপন করে নিয়েছেন তারা।

বিদেশি দর্শকদের ভালবাসার জোরেই ব্যবসার নিরিখে অনেক হলিউড ব্লকবাস্টারকেই ছাপিয়ে গিয়েছে পরিচালক নীতিশ তিওয়ারির এই ছবি। ইংরেজি ভাষার ছবি না হয়েও যে সমস্ত ছবি বিদেশে প্রচুর টাকা আয় করেছে। তাদের মধ্যে সেরা পাঁচে নিজের জায়গা করে নিয়েছে। ৩৫৫৪ কোটি টাকা আয় করে এই তালিকায় শীর্ষে রয়েছে চীনের ছবি ‘দ্য মারমেইড’। দ্বিতীয় স্থানে ‘দ্য ইনটাচেবেলস’। ফ্রেঞ্চ এই কমেডির আয় ২৭৪৪ কোটি টাকা। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে চীন ও জাপানের ছবি ‘মনস্টার হান্ট’ ও ‘ইয়োর নেম’। দু’টি ছবির এখনও পর্যন্ত রোজগার যথাক্রমে ২৪৮১ কোটি টাকা এবং ২২৭৫ কোটি টাকা। আর যেভাবে আমিরের ছবি এগোচ্ছে। তাতে খুব শিগগিরিই এই ধাপগুলো পেরিয়ে যেতে পারে ভারতীয় ছবিটি। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, জুন ১৪, ২০১৭
বিএসকে


মীনের কর্মস্থানে পদোন্নতি, মিথুনের যাত্রাযোগ শুভ
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত
চার দুর্বৃত্তের আড়াই মিনিটের অপারেশন
বৃহস্পতিবার আদালতে যাবেন খালেদা
গৌরনদীতে দলীয় কোন্দলে পাল্টা-পাল্টি হামলা, আহত ২

Alexa