বিশ্ব সেরার তালিকায় শাহরুখ-সালমান-অক্ষয়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহরুখ খান, সালমান খান ও অক্ষয় কুমার (ছবি: সংগৃহীত)

ভারতীয় শোবিজ তারকাদের গ্ল্যামারের দ্যুতি বিদেশেও ছড়াতে শুরু করেছে। সেই সঙ্গে মিলছে একের পর এক আন্তর্জাতিক স্বীকৃতি। ফোর্বস ম্যাগাজিন বিশ্বের সবচেয়ে বেশি রোজগার করা তারকাদের একটি তালিকা প্রকাশ করেছে। সেরা ১০০-র সেই তালিকায় উঠে এসেছে শাহরুখ খান, সালমান খান ও অক্ষয় কুমারের নাম।

২০১৬ সালের জুন থেকে ২০১৭ জুন মাস পর্যন্ত তারকাদের আয়ের নিরিখে হয়েছে এই হিসেব। তারকাদের পারিশ্রমিকের পাশাপাশি দেখা হয়েছে বিজ্ঞাপন ও ইভেন্টের মাধ্যমে অর্জিত অর্থের পরিমাণও। এই অর্থের নিরিখেই ভারতীয়দের মধ্যে সবচেয়ে এগিয়ে বলিউড বাদশা শাহরুখ খান। প্রায় ২৪৫ কোটি টাকা রোজগার করে সেরাদের এই তালিকায় ৬৫তম স্থান দখল করেছেন তিনি। সালমানের রোজগার প্রায় ২৩৮ কোটি টাকা। এর জোরেই ভাইজান পেয়েছেন ৭১তম স্থান। খানদের টক্কর দিয়েই ৮০তম স্থানটি নিজের দখলে রেখেছেন ‘খিলাড়ি’খ্যাত অক্ষয় কুমার। তার রোজগার আনুমানিক ২২৯ কোটি টাকা।

১০০ জন সবচেয়ে বেশি রোজগেরে সেলিব্রিটিদের এই তালিকার শীর্ষে রয়েছেন আমেরিকান ব়্যাপার শ্যান ডিড্ডি কম্বস। ফোর্বস-এর হিসেব অনুযায়ী তার আয় প্রায় ৮৩৭২ কোটি টাকা। আনুমানিক ৬৭৬২ কোটি টাকা আয় করে দ্বিতীয় স্থানে রয়েছেন বিয়ন্সে নোলস। ‘হ্যারিপটার’খ্যাত লেখক জে কে রাউলিং রয়েছেন তৃতীয় স্থানে। তার মোট আয় প্রায় ৬১১৮ কোটি টাকা।

তারকাদের মধ্যে ভারতের তিনজন জায়গা করে নিলেও, রোজগারের ভিত্তিতে বিশ্বে সেরা ১০০ খেলোয়াড়দের মধ্যে ভারতের একমাত্র প্রতিনিধি বিরাট কোহলি। ২০১৬ সালের জুন থেকে ২০১৭ সালের জুন মাস পর্যন্ত বিরাটের আয় প্রায় ১৪২ কোটি টাকা। এর জোরেই ৮৯তম স্থানটি দখল করেছেন ভারতীয় ক্রিকেট দলের এই অধিনায়ক। আর ফুটবলের ময়দানের মতোই আয়ের নিরিখেও সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সি আর সেভেনের আয়ের অঙ্ক কতো জানেন? ভারতীয় মুদ্রায় আনুমানিক ৫৯৮৯ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
বিএসকে/এসও


সেনবাগে মোটরসাইকেলের ধাক্কায় স্কুলছাত্রী নিহত
হাতিয়ায় যুবদল নেতা গ্রেফতার
মাঠ প্রশাসন সামলাচ্ছেন টাঙ্গাইলের ৮ নারী ইউএনও 
বিক্রি হলো না অতি বিরল গোলাপি হীরা!
জাতির উদ্দেশে ভাষণ, ক্ষমতায় থাকতে চান মুগাবে!

Alexa