Alexa

সাংহাই উৎসবে লড়বে ‘ডুব’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘ডুব’ ছবির ‍দৃশ্যে ইরফান খান ও নুসরাত ইমরোজ তিশা

মস্কো ফিল্ম ফেস্টিভ্যালের আগেই আরেকটি আন্তর্জাতিক চলচ্চিত্র প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছে আলোচিত ছবি ‘ডুব’ (নো বেড অব রোজেস)। সাংহাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৭-এর মূল প্রতিযোগিতায় মোস্তফা সরয়ার ফারুকীর ছবিটি নির্বাচিত  হয়েছে। ভ্যারাইটি ও দ্য হলিউড রিপোর্টারের প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানা গেছে।

দু’বার পাম দ’র ও একবার অস্কারজয়ী নির্মাতা বিল আগস্টের ‘দ্য চায়নিজ উইডো’ ছবি প্রতিযোগিতার প্রথমে রয়েছে। হংকং পরিচালক অ্যান হুই ও সিলভার লায়ন বিজয়ী চাই সাংজুন রয়েছেন উল্লেখযোগ্য দলে। প্রধান প্রতিযোগিতার জন্য জার্মানি, যুক্তরাষ্ট্র, রাশিয়া, চীন, ইরান, বাংলাদেশ, ভারত, ফিলিপাইন, রোমানিয়া, পোল্যান্ড, ইতালি, জাপান এবং যুক্তরাজ্যের ১৫টি ছবি নির্বাচর করা হয়েছে। 

অনুভূতি ব্যক্ত করে ফারুকী ফেসবুকে লিখেছেন, ‘আজকে যখন তার (বিল আগস্ট) নতুন ছবির সঙ্গে একই প্রতিযোগিতায় আমার ছবিও নির্বাচিত হয়, তখন আমার ভিতর এক ফ্যান বয়ের উচ্ছ্বাস শুরু হয়।’

এবার দেখে নেওয়া যাক জুরি বোর্ডে থাকছেন কারা। পাম দ’র জয়ী ক্রিস্টিয়ান মুঙু জুরি বোর্ড সভাপতি। তাকে বলা হয় রোমানিয়ান নিউ ওয়েভের পোস্টার বয়। তার তিন ছবি কানে পুরস্কার জিতেছে চারটি। আছেন অস্কারজয়ী হুইপল্যাশের প্রযোজক গ্যারি মিশেল ওয়াল্টার, গোল্ডেন লায়ন জেতা মিলশো মানচেভস্কি এবং তিন গুরুত্বপূর্ণ চীনা ও জাপানিজ পরিচালক।

‘ডুব’ ছবির দৃশ্যে তিশাআগামী ১৭ জুন থেকে শুরু হয়ে ২৫ জুন পর্যন্ত চলবে সাংহাই ফেস্টিভ্যাল। ২৫ জুন ঘোষণা করা হবে বিজয়ীদের নাম।‘ডুব’-এর নির্মাতা  মোস্তফা সরয়ার ফারুকীর পাশপাশি উৎসবে অংশ নেবেন ছবিটির অভিনেতা ইরফান খান, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, পার্ণো মিত্র ও প্রযোজক অশোক ধানুকা এবং আব্দুল আজিজ।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, জুন ১১, ২০১৭
বিএসকে/এসও 


মৈত্রীতে এবার ওঠার সময়েই কাস্টমস-ইমিগ্রেশন
সুন্দরবন লেট, রংপুর এক্সপ্রেসের খবর নেই
খুচরা ব্যবসা জমজমাট গাবতলীতে
শেষ দিনে ঘরমুখো মানুষের ভিড় গাবতলীতে
ফাঁকা ঢাকা, তৎপর র‌্যাব-পুলিশ

Alexa