Alexa

বাবু জানতেন শর্টফিল্ম, হয়ে গেলো টিভিসি! (ভিডিও)

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টিভিসির একটি দৃশ্য

‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রে তার অনবদ্য অভিনয়ে মুগ্ধ দেশ-বিদেশের দর্শক। প্রতিটি চরিত্রে নিজেকে নতুনভাবে উপস্থাপন করেন ফজলুর রহমান বাবু। ‘অজ্ঞাতনামা’র পর ফের বাবার ভূমিকায় দারুণ অভিনয় করেছেন তিনি। বাবুর চার মিনিট দৈর্ঘ্যের সেই টিভিসি এখন ভাইরাল হওয়ার পথে। তবে গুণী এই অভিনেতা এতে অভিনয় করেছিলেন স্বল্পদৈর্ঘ্য ছবি হিসেবে।

প্রতিনিয়ত ত্যাগের আনন্দে উদযাপিত হয় বাবাদের উৎসবগুলো।এমন অসংখ্য বাবার ত্যাগ মিশে আছে বাংলার ঘরে ঘরে। ঈদের খুশি মহিমান্বিত হোক সেই সব বাবাদের ত্যাগের উপলব্ধিতে— এমন মূলভাবনা নিয়ে বিজ্ঞাপনচিত্রটি তৈরি করেছে অলিম্পিক এনার্জি প্লাস। এতে মডেল হয়েছেন ফজলুর রহমান বাবু। সম্প্রতি এটি অনলাইনে প্রকাশ করা হয়েছে। বিজ্ঞাপনচিত্রটি (স্বল্পদৈর্ঘ্য ছবি!) তৈরি করেছেন রিসালাত শামীম অমি। 

রোববার (১১ জুন) সকালে বাংলানিউজের সঙ্গে আলাপে বাবু বললেন, ‘আমি জানতাম এটি স্বল্পদৈর্ঘ্য ছবি হচ্ছে। অলিম্পিক বিস্কুট স্পন্সর করবে শুনেছিলাম। কিন্তু এখন টিভিসি হিসেবে প্রচার হচ্ছে? আমি তো কিছুই জানিনা।’

বাবু জানালেন কাজটি করে তিনি আনন্দ পেয়েছেন। এর মাধ্যমে একটি সুন্দর বার্তা দেওয়া হয়েছে। শর্টফিল্ম বা টিভিসি যাই হোক, এ নিয়ে তিনি মাথা ঘামাতে চান না। কারণ বাবু মনে করেন অভিনয় ফুটিয়ে তোলার মতো সুযোগ ও পরিসর পেয়েছেন, দর্শক প্রশংসা করছেন, এটিই তার ভালো লাগা। এ নিয়ে বাবু কোনো বিতর্কেও জড়াতে চান না। 

* ফজলুর রহমান বাবুর সেই টিভিসি:

 

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জুন ১১, ২০১৭
এসও 


‘প্রেম সাগরে’ আলাউদ্দিন
ঈদের সকালে বৃষ্টির সম্ভাবনা নেই, শংকা জোয়ার নিয়ে
বন্দিদের ঈদ জামাত সকাল ৮টায়
বিএনপি নেতাদের ‘পলিটিক্যাল’ ঈদ
যাত্রীর চাপ নেই বাস টার্মিনালগুলোতে

Alexa