Alexa

কী চায় প্রজন্ম টকিজ?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

পারস্পরিক মূল্যবোধ, দেশপ্রেম, দায়িত্ববোধ, সাম্প্রদায়িক সম্প্রীতি— এসব বিষয়কে প্রাধান্য দিয়ে  তরুণ প্রজন্মের ভাবনায় নতুন মাত্রা যোগ করতে ১০টি  স্বল্পদৈর্ঘ্য নিয়ে যাত্রা শুরু করেছে প্রজন্ম টকিজ। 

২০ এপ্রিল থেকে দর্শক ইউটিউবে দেখতে পাচ্ছেন তাদের প্রথম সিজনের শর্টফিল্মগুলি। প্রতি সপ্তাহে উন্মুক্ত করা হচ্ছে একেকটি নতুন পর্ব। এভাবে মোট ১০ পর্বে ফুটিয়ে তোলা হবে সমসাময়িক সামাজিক সমস্যার বিভিন্ন দিক।

প্রজন্ম টকিজের অন্যতম প্রযোজক সালেহ সোবহান অনীম জানান, অনলাইনেই সিমাবদ্ধ থাকছে না প্রজন্ম টকিজের কার্যক্রম। সবকয়টি পর্ব পর্যায়ক্রমে দেখানো হবে ঢাকার বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে। পাশাপাশি জানতে চাওয়া হবে নতুন প্রজন্মের ভাবনা। 

এখন পর্যন্ত প্রচারিত হয়েছে প্রথম সিজনের চারটি পর্ব। ‘একই পথে’ ছিলো কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ছোটগল্প অবলম্বনে। দেশভাগ, শৈশবে ফিরে যাওয়া, সাম্প্রদায়িক সম্প্রীতি এবং সামাজিক বিরোধের মত বিষয় তুলে ধরেছে পর্বটি। 

দ্বিতীয় পর্ব ‘১০০ টাকা’য় দেখা গেছে, ফেরার পথ প্রায় বন্ধ হয়ে যাওয়া এক যুবকের বর্তমান অবস্থার সাথে শৈশবস্মৃতির মানসিক টানাপোড়েনের গল্প। তৃতীয় পর্ব পার্থ বড়ুয়া অভিনীত ‘কাঁচবৃষ্টি’তে দেখানো হয়েছে সামাজিক সম্মিলিত প্রতিরোধের কথা। মহল্লার এক মেয়েকে যখন বখাটে উত্যক্ত করছে, তখন একজনের শুরু করে দেয়া পথ ধরে বাকিরাও কিভাবে এগিয়ে এসেছে প্রতিবাদে। চতুর্থ শর্টফিল্ম ‘কলম্বাস’-এ দেখানো হয়েছে একদল তরুণ-তরুণীর বান্দরবন ঘুরতে যাওয়া আর সেখানে ঘটে যাওয়া নানান ঘটনা নিয়ে। 

ইতিমধ্যেই অনলাইনে বেশ সাড়া ফেলেছে এই চারটি পর্ব। দেশের গন্ডি পেরিয়ে বিদেশ থেকেও লোকজন নিয়মিত কমেন্ট করে তাদের মতামত জানাচ্ছেন প্রজন্ম টকিজের প্ল্যাটফর্মগুলোতে। আর এই দশটি শর্টফিল্ম শ্যুট করা হয়েছে ময়মনসিংহ, কুষ্টিয়া, বান্দরবান, ঢাকাসহ সারা দেশে। 

প্রথম সিজনের পর্বগুলো দেখতে যেতে হবে হবে প্রজন্ম টকিজের ইউটিউব চ্যানেলে কিংবা ভিজিট করতে হবে www.projonmotalkies.com ওয়েবসাইট। 

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুন ০৯, ২০১৭
এসও 


তেতুলিয়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু
নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৪
সাধারণ মানুষের কথা বিবেচনা করে বাজেট পাস করুন
অর্থ বিল পাস
ত্রিপুরায় নদীতে তলিয়ে গেলো যুবক

Alexa