পুরানো সেই দিনের কথা

ছোটবেলার ছোট বচ্চন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মা জয়া বচ্চনের সঙ্গে ছোটবেলায় ও এখন অভিষেক বচ্চন

ছবি হলো স্মৃতির সঙ্গে যোগাযোগের সেতু। সেই সঙ্গে ফেলে আসা দিনকে ধরে রাখার বড় আশ্রয়। তারকাদের স্মৃতিময় ফটো অ্যালবাম থেকে নির্বাচিত ছবি নিয়ে তারার ফুল বিভাগের নিয়মিত আয়োজন ‘পুরানো সেই দিনের কথা’। আজ রয়েছে বলিউড তারকা অভিষেক বচ্চনের
শৈশবের গল্প—

৪১ বছরে পা রাখলেন বলিউড অভিনেতা অভিষেক বচ্চন। ১৯৭৬ সালের ৫ ফেব্রুয়ারি বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন ও অভিনেত্রী জয়া বচ্চনের ঘর আলোকিত করে এসেছিলেন তিনি। দুই ভাইবোনের মধ্যে অভিষেক ছোট।  

বলিউডের এই অভিনেতার আসল পদবি হলো শ্রীবাস্তব। কিন্তু তার দাদা হরিবংশ রাই নামের শেষে বচ্চন ব্যবহার করায় এটি তাদের পদবি হয়ে যায়।

আলোচিত চলচ্চিত্র
২০০০ সালে ‘রিফিউজি’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে পা রাখেন অভিষেক। এরপর ‘গুরু’, ‘ধুম টু’, ‘ধুম থ্রি’, ‘পা’, ‘কাভি আলবিদা না কেহনা’, ‘ইউভা’, ‘দোস্তানার’র মতো জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন দর্শকদের। শুধু অভিনয় নয়, এর পাশাপাশি প্রযোজক ও গায়কের খাতায়ও নাম লিখেয়েছেন তিনি।

পুরস্কার
‘ইউভা’, ‘সরকার’ ও ‘কাভি আলবিদা না কেহনা’ ছবিতে অভিনয়ের সুবাদে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার ঘরে তুলেছেন তিনি।

মেয়ে আরাধ্য বচ্চন (মাঝে) ও স্ত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনের (ডানে) সঙ্গে অভিষেক বচ্চনউল্লেখযোগ্য ঘটনা
ব্যক্তিজীবনে বাবা অমিতাভ বচ্চনের ৬০তম জন্মদিনে কারিশমা কাপুরের সঙ্গে বাগদানের ঘোষণা দিয়েছিলেন অভিষেক। কিন্তু ২০০৩ সালে তা ভেঙে যায়। এরপর তিন বছর মন দেওয়া-নেওয়ার পর প্রাক্তন বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনের সঙ্গে ২০০৭ সালের বিয়ে বন্ধনে আবদ্ধ হন অভিষেক। তাদের ঘরে আরাধ্য নামে একটি কন্যা সন্তান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৭
বিএসকে/এসও 

পদদলনে মৃত্যুর ঘটনা জানতে তদন্ত টিম সাতকানিয়ায়
এই বিশ্বকাপ আমার হতে হবে: নেইমার
এক মণ ধানের অর্ধেক দিয়েও মিলছে না শ্রমিক
রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
প্লেনের আসনে মিললো সোয়া ৯ কেজি স্বর্ণ
অংশগ্রহণমূলক নির্বাচন চায় যুক্তরাষ্ট্র
ম্যান্ডেলার দেশ জয় করলো বার্সা
সংঘবদ্ধ ছিনতাই চক্রের ৪ সদস্য গ্রেফতার  
২০২০ সালে অপারেশনে যাবে বে টার্মিনাল: নৌমন্ত্রী
রোহিঙ্গা প্রত্যাবাসনে বৈঠকে যৌথ ওয়ার্কিং গ্রুপ