সারিকার সঙ্গে কিছুক্ষণ

‘আমার মেয়ের সবকিছুতে অভিনয়’

তৃণা শর্মা, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সারিকা, ছবি: নূর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এক সময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সারিকা করিম। বিয়ে, সংসার ও সন্তান নিয়ে মিডিয়া থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন।  দীর্ঘদিন পর চেনা জগতে ফিরেছেন সারিকা। এই ঈদে তার একাধিক নতুন নাটক দেখেছেন দর্শক। সব বিষয়ে কথা হলো আলোচিত এই অভিনেত্রীর সঙ্গে। পড়ুন সারিকার সাক্ষাৎকার- 

এক সময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সারিকা করিম। বিয়ে, সংসার ও সন্তান নিয়ে মিডিয়া থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন।  দীর্ঘদিন পর চেনা জগতে ফিরেছেন সারিকা। এই ঈদে তার একাধিক নতুন নাটক দেখেছেন দর্শক। সব বিষয়ে কথা হলো আলোচিত এই অভিনেত্রীর সঙ্গে। পড়ুন সারিকার সাক্ষাৎকার- 

বাংলানিউজ: অনেক নতুন মেয়ে কাজ করছে, পরিচিতি পাচ্ছে- বিষয়টিকে কিভাবে দেখছেন? 
সারিকা:
কাজের জায়গায় নতুনরা আসবেই। প্রত্যেকের কাজে নিশ্চয়ই বিশেষত্ব আছে। আমি মনে করি, আমার কাজেও আলাদা কিছু রয়েছে। আমি আমার কাজ করে যাবো। 

বাংলানিউজ: লম্বা বিরতির পর অভিনয়ে ফিরে কেমন লাগছে?
সারিকা:
তিন বছর পর কাজে ফিরে দুশ্চিন্তা হচ্ছিলো বেশ। কী করবো বুঝতে পারছিলাম না। এখন সব ঠিক আছে।   

বাংলানিউজ: তিন বছর বিরতি কেনো?
সারিকা:
২০১৪ সালের শুরুর দিকে বিয়ে করি। এক বছরের মধ্যে আমার সন্তানের জন্ম হয়। আমি মনে করি সন্তানের দুই বছর বয়স পর্যন্ত মায়ের কাছে থাকা খুব জরুরি। এরপরও আমি কাজে ফিরেছি। 

বাংলানিউজ: ঈদুল ফিতরের নাটকেই কাজ করার কথা ছিলো? 
সারিকা:
অসুস্থতার কারণে তখন সম্ভব হয়নি। আর সংসার নিয়ে ব্যস্ততাও ছিলো। সবসময় মনে হতো বিয়ের পর স্বামী-স্ত্রীর মধ্যে কমপক্ষে দেড় দুই বছর ভালো সময় কাটানো উচিত। এ সময়ের মধ্যে সংসার গোছানো, দু'জন দু'জনকে জানাবোঝা হয়ে ওঠে। আমাদের ক্ষেত্রেও তাই ছিলো। আর এতোটা সময় কি করে চলে গেলো বুঝতেই পারিনি! অভিনয় খুব মিস করেছি। 

বাংলানিউজ: দর্শক কী আপনাকে আগের মতো গ্রহণ করবে বলে মনে হচ্ছে?
সারিকা:
এখনো বুঝতে পারছি না। তবে মনে হচ্ছে আমাকে নিয়ে দর্শকের মনে আগ্রহ রয়েছে। নতুন নাটক প্রচার হচ্ছে, ইতিবাচক সাড়া পাচ্ছি। এই প্রাপ্তি নিয়ে আরও কাজ করতে চাই। 

বাংলানিউজ: ঈদের নাটকের প্রতিক্রিয়া কেমন পাচ্ছেন?
সারিকা:
ফিরে এসেই কয়েকটি কাজ করেছি। ৫টি একক ও একটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছি। এর মধ্যে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘আমি তুমি’ নাটকে আমার বিপরীতে ছিলেন জোভান। বি ইউ শুভর ‘আকাশ বাড়িয়ে দাও’ ও সাজ্জাদ সুমনের ‘নীল  ঘুম’ নাটকগুলোতে আমার বিপরীতে ছিলেন ইমন। জাহিদ হাসানের পরিচালনায় তার সঙ্গে অভিনয় করেছি ‘হৃদয় রহস্য’তে। রুবায়েত মাহমুদের ‘ফয়েল পেপারে প্রেম’ নাটকে আমার সঙ্গে ছিলেন অপূর্ব। এছাড়া আমি আর অপূর্ব ‘পাঁচ ফোড়ন’ নামে ম্যাগাজিন অনুষ্ঠানে একটি নাটিকায় অংশ নিয়েছি। বিটিভির ‘পরিবর্তন’ অনুষ্ঠানেও ছিলো আমার পরিবেশনা।

বাংলানিউজ: ছোটপর্দার অনেক শিল্পীই বড়পর্দায় কাজ করছেন। আপনার আগ্রহ আছে কী?
সারিকা:
বড়পর্দায় কাজ করার জন্য বিভিন্ন সময়ে প্রস্তাব এসেছে। আমি না করে দিয়েছি। এখন ছবিতে অভিনয় করার সম্ভাবনা খুবই কম। কারণ সময় দেওয়া সম্ভব নয়।  

বাংলানিউজ: সবশেষে আপনার মেয়ের গল্প শোনা যাক… 
সারিকা:
ওর নাম সাহরিশ আনায়াহ করিম, বয়স এক বছর তিন মাস। আমাকে না দেখলে খুব কান্নাকাটি করে। আমি ওকে মামমাম বলে ডাকি। ও আমাকে কখনো আম্মি বলে, মাম্মা বলে আবার কখনো আমারটা শুনে শুনে মামমাম বলেও ডাকে। ওর একটি ব্যাপার আমাকে খুব অবাক করে। আমার মেয়ের সবকিছুতে অভিনয় মিশে আছে। ও খাবে অভিনয় করে, হাঁটবে অভিনয় করে, কথা বলবে অভিনয় করে। এমনকি ও যখন কান্না করে সেটার মধ্যেও অভিনয় বোঝা যায়…      

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৬
টিএস/এসও

ইয়াবা-গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার
প্রতিবন্ধী হয়েও জনপ্রিয় গোলকিপার ইসমাইল
পিটারসেনকে নিয়ে ‘দ্বন্দ্বে’ ভারতীয় বোর্ড
বিশ্বকাপ যাদের মিস করবে
কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত
রমজানে রেডিসনের বিশেষ আয়োজন
ময়মনসিংহে জেএমবির নারী সদস্য আটক
৮ জুনের আগে সব সড়ক সচল করার নির্দেশ 
নোটিশের নামে ঢাবি ছাত্রীদের হয়রানি না করার আহ্বান
বাজেটে বিড়িবিরোধী সিদ্ধান্ত নিলে কঠোর আন্দোলন