ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করায় ইবি ছাত্রী বহিষ্কার

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথ। ফাইল ফটো

ইবি: ফেসবুকে ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী মৌসুমী মৌকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে ঘটনাটি তদন্তে প্রশাসন তিন সদস্যের কমিটি গঠন করেছে। 

সোমবার (৬ আগস্ট) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মৌসুমী মৌ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

জানা যায়, ৫ আগস্ট রাত ১০টার দিকে মৌসুমী মৌ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডি থেকে ছাত্রলীগকে কটূক্তি করে পোস্ট দেন। সেটি ভাইরাল হলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ওই পোস্টের স্ক্রিনশট রাখেন। পরে ওই স্ক্রিনশট নিয়ে ইবি শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের নেতৃত্বে দলের নেতাকর্মীরা সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে যান। ওই সময় তারা ওই ছাত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ করেন। এর কিছুক্ষণ পর ওই স্ক্রিনশট নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা আবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে যান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী নিউজিল্যান্ডে অবস্থান করায় ছাত্রলীগ নেতাকর্মীরা উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের কাছে ওই ছাত্রীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আবেদন করেন।

বহিষ্কারাদেশ কপিছাত্রলীগের অভিযোগের ভিত্তিতে মৌসুমী মৌকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করে এবং কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না আগামী সাত কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে। 

একই সঙ্গে বিষয়টি যাচাই বাছাইয়ের জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল হককে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন।  

কমিটির অন্য সদস্যরা হলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. আহছানুল হক আম্বিয়া ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এস এম আব্দুর রহিম।

এদিকে ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ওই শিক্ষার্থীর বিরুদ্ধে ইবি থানায় অভিযোগ করেছে ছাত্রলীগ। 

সোমবার (৬ আগস্ট) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান বাদী হয়ে মানহানি ও আইসিটি আইনে পৃথক দু’টি অভিযোগ করেন। ছাত্রলীগের দেওয়া অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করার প্রক্রিয়া চলছে। ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয়
খুলনায় দুর্বৃত্তদের হামলা যুবক আহত 
সাগরে নিম্নচাপ, উপকূলের নিম্নাঞ্চলে জলোচ্ছ্বাসের শঙ্কা
মহেশখালীতে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা
প্রস্তুত কামারশালার লোহা শিল্পীরা
অরক্ষিত মেঘনা উপকূল, জোয়ারে ডুবে যায় কমলনগর
শোক দিবসে বঙ্গবন্ধুময় সাংস্কৃতিক অঙ্গন
কিংবদন্তি শিল্পী এলভিস প্রিসলির মৃত্যু
লাইফ সাপোর্টে ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী
রাজশাহীতে বাসচাপায় ৩ জন নিহতের ঘটনায় চালক আটক
মেক্সিকোর নব নির্বাচিত নারী কংগ্রেস প্রতিনিধি অপহৃত