জাবিতে সর্বাত্মক ধর্মঘটের ডাক

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিক্ষোভ মিছিল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: রাজধানীর জিগাতলায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনার প্রতিবাদে সর্বাত্মক ধর্মঘটের ডাক দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

কর্মসূচির আওতায় রোববার (০৫ আগস্ট) সব ক্লাস-পরীক্ষা বর্জন করবেন শিক্ষার্থীরা। একইসঙ্গে বেলা ১১টায় বিক্ষোভ মিছিল ও সন্ধ্যায় মশাল মিছিল করবেন তারা।

শনিবার (০৪ আগস্ট) সন্ধ্যায় সংঘর্ষের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে এ ঘোষণা দেন শিক্ষার্থীরা।

সন্ধ্যায় মেয়েদের হল থেকে শত শত ছাত্রী শ্লোগান মুখর মিছিল নিয়ে শহীদ মিনারের দিকে অগ্রসর হন। সেখানে উপস্থিত শিক্ষার্থীদের নিয়ে শুরু হয় দ্বিতীয় দফা বিক্ষোভ। মিছিলটি শহীদ মিনার থেকে শুরু হয়ে পদার্থ বিজ্ঞান বিভাগের সামনে দিয়ে বটতলা, সালাম-বরকত হল হয়ে ফজিলাতুন্নেছা, পরিবহন চত্বর হয়ে ফের শহীদ মিনারে এসে শেষ হয়। সেখানে সমাবেত শিক্ষার্থীরা সংক্ষিপ্ত সমাবেশ করেন।

সমাবেশে বক্তরা স্কুল-কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা ও এর বিচার দাবি করেন। একইসঙ্গে নৌমন্ত্রী’র পদত্যাগের দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, এমন একজন ‘বিতর্কিত ব্যক্তি’ মন্ত্রিপরিষদে থাকা মানে দেশের জনগণের সঙ্গে উপহাস করা। এছাড়া নৌমন্ত্রীর পদত্যাগসহ শিক্ষার্থীদের দেওয়া দাবিগুলো বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন থামবে না বলেও হুঁশিয়ারি দেন তারা।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্র বিক্ষোভ
ইন্টারনেট-টেলিফোন সেবায় ৩ দিনের প্রতিবন্ধকতা
সাফিনকে নিয়েই ঈদে আসছে মাইলস
নির্বাচনে ছাত্রলীগ-যুবলীগকে একসঙ্গে কাজ করতে হবে
ইতালিতে ব্রিজ ধস, হতাহতের আশংকা
বাণিজ্য সম্প্রসারণে বেনাপোলে দু’দেশের প্রতিনিধিদের বৈঠক
আরো বড় শাস্তি পেতে যাচ্ছেন সাব্বির 
কমলনগরে ‘সততা স্টোর’ উদ্বোধন
পাকুন্দিয়ায় দিগা বিলে পোনা মাছ অবমুক্ত     
ডাইনামিক সিকিউরিটিজকে জরিমানা, ইউনাইটেড এয়ারকে সতর্ক
জামিন পাননি হল-মার্কের জেসমিন, চিকিৎসার নির্দেশ