ঢাবি সাংবাদিকতা বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‍্যালি। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: র‍্যালি, আলোচনা সভা ও কৃতীশিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ছিল ‘গণমাধ্যম, গণমানুষ, গণতন্ত্র’।

বৃহস্পতিবার (২ আগস্ট) বিভাগের ৫৬ বছর পূর্তি উপলক্ষে মোজাফ্ফর আহমদ চৌধুরী মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. কাবেরী গায়েনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। 

অনুষ্ঠানে ‘গণমাধ্যম, সমাজ ব্যবস্থা ও গণমানুষের মুক্তি’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের এমিরিটাস অধ্যাপক ড. এ এফ সিরাজুল ইসলাম চৌধুরী। 

উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, অসত্য সংবাদ সমাজে বিভ্রান্তি ছড়ায়। এতে প্রতিষ্ঠান ও দেশ ক্ষতিগ্রস্ত হয়। মানবকল্যাণ ও সত্যপ্রতিষ্ঠার লক্ষ্যে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করার জন্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানাচ্ছি।

‘গণমাধ্যম, সাংবাদিকতা ও বিশ্ববিদ্যালয়ের মৌলিক দর্শন এক ও অভিন্ন’ উল্লেখ করে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ জ্ঞান সৃষ্টি ও সত্য উদ্ঘাটন। গণমাধ্যমও সত্য উদ্ঘাটনে কাজ করে। মানবকল্যাণ সাধন উভয়েরই লক্ষ্য। মানবিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে গণমানুষের চাহিদা মেটাতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য শিক্ষক, শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি।

অনুষ্ঠানে পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হয়। উল্লেখ্য, ১৯৬২ সালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের যাত্রা শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৮
এসকেবি/এনএইচটি

ক্লিক করুন, আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয়
নরসিংদীতে বাস-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ১১
আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা
ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচলে ধীর গতি
বন্যা আক্রান্ত কেরালাকে আর্থিক সহায়তা দিচ্ছে ত্রিপুরা
পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ
মহাখালীতে ম্যাজিস্ট্রেটের সামনেই দিগুণ ভাড়া আদায়
চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যু ক্লিনিক মালিকের জরিমানা
পৃথক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহী নিহত
খুলনা-৪ উপ-নির্বাচনে নৌকার প্রার্থী সালাম মুর্শেদী
চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক গ্রেফতার