৩৯তম বিসিএসে ১৩৯ জনের প্রার্থিতা বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সরকারি কর্ম কমিশন

ঢাকা: বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রি বিডিএস ডিগ্রির সমমানের না হওয়ায় ৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় আবেদনকারী ১৩৯ জনের প্রার্থিতা বাতিল করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

মঙ্গলবার (৩১ জুলাই) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ. ই. ম. নেছার উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের ২০ মে’র পত্রের সিদ্ধান্ত অনুযায়ী বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রি বিডিএস ডিগ্রির সমমানের নয়। 

‘সিদ্ধান্ত অনুযায়ী ৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষাতে বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রিধারী আবেদনকারীরা সহকারী ডেন্টাল সার্জন পদের জন্য যোগ্য নন। বিএমডিসি’র উক্ত সিদ্ধান্ত অনুযায়ী বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রিধারীদের আবেদন ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তির শর্ত অনুযায়ী বাতিল করা হলো।’

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএমডিসি’র সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থিতা বাতিলকৃত রেজিস্ট্রেশন নম্বরধারীদের আগামী ৩ আগস্ট অনুষ্ঠেয় ৩৯তম বিসিএসের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। প্রার্থিতা বাতিলকৃত রেজিস্ট্রেশন নম্বরধারীদের পরীক্ষা হলে না আসার অনুরোধ করেছে পিএসসি। 
স্বাস্থ্য ক্যাডারে চার হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগ দিতে গত ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। এই বিসিএসে অংশ নিতে ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে ৩৯ হাজার ৯৫৪ জন আবেদন করেন। ৩৯তম বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮
এমআইএইচ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: বিসিএস
নরসিংদীতে বাস-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ১১
আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা
ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচলে ধীর গতি
বন্যা আক্রান্ত কেরালাকে আর্থিক সহায়তা দিচ্ছে ত্রিপুরা
পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ
মহাখালীতে ম্যাজিস্ট্রেটের সামনেই দিগুণ ভাড়া আদায়
চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যু ক্লিনিক মালিকের জরিমানা
পৃথক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহী নিহত
খুলনা-৪ উপ-নির্বাচনে নৌকার প্রার্থী সালাম মুর্শেদী
চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক গ্রেফতার